মানহানিকর বক্তব্য দিয়ে শোকজ খেলেন চাঁপাইনবাবগঞ্জ পৌর মেয়র মোখলেস

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে বিএনএম’র প্রার্থীর পক্ষে প্রচারণায় অংশ নিয়ে সদর আসনে আওয়ামী লীগের প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য আব্দুল ওদুদের বিরুদ্ধে মানহানিকর বক্তব্য দিয়ে চরিত্রহরণ করায় শোকজ নোটিশ করা হয়েছে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মোখলেসুর রহমান।
মঙ্গলবার বিকেলে চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনের নির্বাচন অনুসন্ধান কমিটির চেয়ারম্যান গোপাল চন্দ্র রায় নোটিশটি ইস্যু করেন। একই সঙ্গে আগামীকাল বুধবার বিকেল সাড়ে তিনটায় নির্বাচন অনুসন্ধান কমিটির দপ্তরে ব্যক্তিগতভাবে হাজির হয়ে লিখিত ব্যাখ্যা প্রদানের নির্দেশ প্রদান করা হয়।
নোটিশে বলা হয়, গত সোমবার বিকাল পাঁচটার দিকে দ্বারিয়াপুর হাট এলাকায় বিএনএম’র মনোনীত প্রার্থী মোহাম্মদ আব্দুল মতিনের নোঙর প্রতীকের প্রতি সমর্থন যুগিয়ে জনসমাবেশ করে বাংলাদেশ আওয়ামী লীগ কৃর্তৃক মনোনীত প্রার্থী আব্দুল ওদুদের বিরুদ্ধে মানহানিকর বক্তব্য এবং চরিত্র হরণ করে বক্তব্য দিতে দেখা যায়। যা একটি গণমাধ্যমের ডিজিটাল প্লাটফর্মে সংবাদ প্রকাশ করতে দেখা যায়। আপনার এরুপ মানহানিকর এবং চরিত্র হননকারি বক্তব্য সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ এর বিথিধ ১১ (ক) এর সুস্পষ্ট লঙ্ঘন। যা এই আইনের বিধি ১৮ এর অধীন একটি শাস্তিযোগ্য অপরাধ।
এমন্তাবস্থায় আপনার এইরুপ আচরণবিধি লঙ্ঘনের দায়ে দোষি সাবস্থ্য করে কেন শাস্তি প্রদান করা হবে না, এই মর্মে আগামীকাল বুধবার বিকেল সাড়ে তিনটায় নির্বাচন অনুসন্ধান কমিটির দপ্তরে ব্যক্তিগতভাবে হাজির হয়ে লিখিত ব্যাখ্যা প্রদানের নির্দেশ প্রদান করা হল।


প্রকাশিত: ডিসেম্বর ২০, ২০২৩ | সময়: ৬:১৫ পূর্বাহ্ণ | সুমন শেখ