দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ২০২৪ উপলক্ষ্যে রাজশাহীতে আনসার ব্যাটালিয়ন সদস্য মোতায়েন 

 প্রেস বিজ্ঞপ্তি : 

আগামী ০৭ জানুয়ারি ২০২৪ তারিখ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন-২০২৪ উপলক্ষ্যে আভ্যন্তরীণ আইন শৃঙ্খলা রক্ষার্থে বেসামরিক প্রশাসনকে সহায়তা করার নিমিত্তে অদ্য ২৯ ডিসেম্বর ২০২৩ তারিখ হতে রাজশাহী বিভাগের ৮ টি জেলাধীন ৬৭টি উপজেলায় আইন শৃঙ্খলা রক্ষার্থে ৩২ প্লাটুন আনসার ব্যাটালিয়ন সদস্য মোতায়েন করা হয়েছে।

 

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু, শান্তিপূর্ণ ও নিরপেক্ষভাবে অনুষ্ঠানের লক্ষ্যে শান্তি-শৃঙ্খলা রক্ষায় কাজ করবে আনসার ব্যাটালিয়ন সদস্যগন। রাজশাহী রেন্জ উপমহাপরিচালক কামরুন নাহার, বিএএমএস, পিভিএম এক প্রেস বিজ্ঞপ্তিতে এসকল তথ্য তুলে ধরেন। এসময় পরিচালক  আব্দুল মজিদ, পিএএমএস, ১৯ আনসার ব্যাটালিয়ন,পবা, রাজশাহী এবং রাজশাহী জেলা কমান্ড্যান্ট  মোঃ রাকিবুল ইসলাম উপস্থিত ছিলেন।

 

ভোটাররা যাতে নির্বিঘ্নে ভোট কেন্দ্রে আসতে পারে সে বিষয়ে সততা, নিষ্ঠা ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করার জন্য তাদেরকে নির্দেশ প্রদান করা হয়। রেন্জে একটি প্লাটুন, রাজশাহী সিটি কর্পোরেশনে একটি প্লাটুন, আটটি জেলায় আটটি প্লাটুন এবং ৬৭ টি উপজেলায় ৬৭ টি সেকশন করে আনসার ব্যাটালিয়ন সদস্য মোতায়েন করা হয়েছে।

 

উল্লেখ্য, মোতায়েনকৃত আনসার ব্যাটালিয়ন সদস্যগণ রির্টানিং অফিসারের পরিকল্পনা অনুযায়ী বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটগণের নেতৃত্বে মোবাইল স্ট্রাইকিং/স্ট্রাইকিং রিজার্ভ ফোর্স হিসাবে দায়িত্ব পালন করবেন।

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সারাদেশে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৮৫০০ জন আনসার ব্যাটালিয়ন সদস্য মোতায়েন করা হয়েছে। ২৯ ডিসেম্বর ২০২৩ থেকে ১০ জানুয়ারি ২০২৪ পর্যন্ত মোট ১৩ দিন এসকল আনসার ব্যাটালিয়ন সদস্যগন সারাদেশে মোতায়েন থাকবে।

সানশাইন / শামি


প্রকাশিত: ডিসেম্বর ৩০, ২০২৩ | সময়: ৭:০৪ অপরাহ্ণ | Daily Sunshine