রাজশাহীর নির্বাচনের মাঠে ২২ প্লাটুন বিজিব

স্টাফ রিপোর্টার : আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচন ঘিরে আইনশৃঙ্খলা রক্ষায় সারা দেশে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ১ হাজার ১৫১ প্লাটুন সদস্য মোতায়েন করা হয়েছে। আজ বিজিবি সদর দপ্তর থেকে পাঠানো এক হোয়াটসঅ্যাপ বার্তায় এ তথ্য জানানো হয়েছে।
বিজিবির জনসংযোগ কর্মকর্তা শরীফুল ইসলাম হোয়াটসঅ্যাপ বার্তায় জানান, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ অনুষ্ঠানের লক্ষ্যে শান্তি-শৃঙ্খলা রক্ষায় রাজধানীসহ সারা দেশে ১ হাজার ১৫১ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।
শরীফুল ইসলাম আরও জানান, স্থানীয় বেসামরিক প্রশাসনকে সহায়তার জন্য আজ ২৯ ডিসেম্বর থেকে আগামী ১০ জানুয়ারি পর্যন্ত বিজিবি মোবাইল ও স্ট্রাইকিং ফোর্স হিসেবে কাজ করবে।
এদিকে, রাজশাহীতে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন-২০২৪ উপলক্ষে আইন-শৃঙ্খলা রক্ষার্থে বিজিবি মোতায়েন করা হয়েছে। বৃহস্পতিবার বর্ডার গার্ড বাংলাদেশ, রাজশাহী ব্যাটালিয়ন (১ বিজিবি) অধিনায়ক লেঃ কর্নেল মতিউল ইসলাম মন্ডল গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানান।
বিজ্ঞপ্তিতে আরো জানান, আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন-২০২৪ উপলক্ষে আভ্যন্তরীণ আইন-শৃঙ্খলা রক্ষার্থে বেসামরিক প্রশাসনকে সহায়তা করার নিমিত্তে ২৯ ডিসেম্বর পৌনে ১২টার দিকে রাজশাহী জেলার ৬টি আসনের আইন-শৃঙ্খলা রক্ষার্থে ২২ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।
জেলার প্রতিটি আসনের বিপরীতে ৩ প্লাটুন করে বিজিবি মোতায়েন করা হয়েছে। এছাড়া চর আষাড়িয়াদহ ও চক রাজাপুর চরাঞ্চলে একটি করে ২ প্লাটুন মোতায়েন করা হয়েছে। রিজার্ভ হিসেবে রাজশাহীতে দুটি প্লাটুন সংরক্ষিত থাকবে।


প্রকাশিত: ডিসেম্বর ৩০, ২০২৩ | সময়: ৬:৫১ পূর্বাহ্ণ | সুমন শেখ