সোনিয়া বাঁচতে চায়

স্টাফ রিপোর্টার: দিনে দিনে খাদ্যনালী চিকন হয়ে যাচ্ছে সোনিয়া ইসলামের। চিকিৎসার অভাবে দিনে দিনে মৃত্যুর দিকে এগিয়ে যাচ্ছে সে। রাজশাহী মহানগরীর শিরোইল বিহারী কলোনী এক নম্বর গলি মাঠ স্কুলের পাশে মাহফুজা বেগমের মেয়ে সোনিয়া ইসলাম (২৪) বাঁচতে চান। তিন বছর ধরে তার পরিবার এ রোগের চিকিৎসার খরচ চালাতে গিয়ে এখন নিঃস্বপ্রায়।
সোনিয়ার মা মাহফুজা বেগম জানান, তার স্বামী নেই। মেয়েটিকে নিয়ে তার সংসার। অনেক কষ্ট করে নিজের পেট চালান তিনি। যা আয় হয় তা দিয়ে কোন ভাবে তিন বেলার খাবার জোটে। এরমধ্যেই সোনিয়া ২০২১ সালের দিকে অসুস্থ হয়ে পড়ে। চিকিৎসা করতে গিয়ে দেখা যায় যে, সোনিয়ার খাদ্যনালী সরু হয়ে আসছে। চিকিৎসকরা জানান, সময়মতো এর চিকিৎসা না হলে সোনিয়া মারা যেতে পারে।
মাহফুজা বেগম আরো জানান, তার মেয়ের চিকিৎসার জন্য একটি অপারেশন প্রয়োজন। আর সেই অপারেশন করতে ৬ লাখ টাকার প্রয়োজন।
তিনি তার মেয়ে সোনিয়ার চিকিৎসার বিপুল ব্যয় আর বহন করতে পারছেন না। পৃথিবীতে মেয়েটি ছাড়া তার কেউই নেই। এ অবস্থায় সমাজের বিত্তবান ব্যক্তি ও দাতা প্রতিষ্ঠানের কাছে তিনি মেয়ের চিকিৎসায় সহায়তা কামনা করছেন।
সোনিয়া ইসলামকে সহযোগিতা পাঠানোর জন্য বিকাশ নম্বর ০১৭৩৭৭২৪৪৫৩, পুবালী ব্যাংক লিমিটেড, রাজশাহী ব্রাঞ্চ, মোসা. মাহফুজা বেগম, একাউন্ট নম্বর ২০৩০১০১০৭৩১৬৬।


প্রকাশিত: ডিসেম্বর ২১, ২০২৩ | সময়: ৬:৩২ পূর্বাহ্ণ | সুমন শেখ