রাবির আইবিএ’র শিক্ষার্থীদের নিজস্ব কারিকুলাম পুনর্বহালের দাবি

রাবি প্রতিনিধি:
নিজস্ব কারিকুলাম পুনর্বহালের দাবি জানিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের (আইবিএ) ২০২২-২৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা। সোমবার (১৮ ডিসেম্বর) সকালে বিশ্ববিদ্যালয়ের সৈয়দ নজরুল ইসলাম প্রশাসনিক ভবনের সামনে আয়োজিত এক মানববন্ধনে এই দাবি জানায় তারা।

 

এর আগে আইবিএ ইনস্টিটিউটের সামনে থেকে এক প্রতিবাদ র‌্যালি নিয়ে বিশ্ববিদ্যালয়ের সৈয়দ নজরুল ইসলাম প্রশাসনিক ভবনের সামনে মিলিত হয়ে সেখানে মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালন করেন শিক্ষার্থীরা। পরে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক হুমায়ুন কবীর ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হকের আশ্বাসে কর্মসূচি শেষ করেন তারা।

 

কর্মসূচির বিষয়ে শিক্ষার্থীরা জানান, কারিকুলাম ও ব্যবস্থাপনা ভালো দেখে তারা অন্যান্য বিশ্ববিদ্যালয় ছেড়ে রাবির আইবিএ ইনস্টিটিউটে ভর্তি হয়েছে। কিন্তু হঠাৎ তাদের কারিকুলাম পরিবর্তন করে দেয়া হয়েছে। যা তাদের জন্য কল্যাণকর নয় বলে জানান তারা।

 

কর্মসূচিতে অংশগ্রহণ করা শিক্ষার্থীরা আরও জানান, নিজস্ব কারিকুলাম পুনর্বহাল না করা পর্যন্ত তারা ক্লাস-পরীক্ষায় অংশগ্রহণ করবেন না। উপ-উপাচার্য ও প্রক্টর স্যারের আশ্বাসে তারা নিজেদের কর্মসূচি সাময়িকভাবে স্থগিত রেখেছে। তবে দুই কার্যদিবসের মধ্যে সন্তোষজনক সমাধান না পেলে আবারও আন্দোলনের ডাক দেবেন তারা।

 

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক হুমায়ুন কবীর বলেন, শিক্ষার্থীদের জন্যই আমাদের সকল ব্যবস্থাপনা। তাদের দাবি আমরা শুনেছি। এ বিষয়ে তারা লিখিত স্মারকলিপি দিলে আমরা যথোপযুক্ত ব্যবস্থা গ্রহণ করব।

সানশাইন / শামি


প্রকাশিত: ডিসেম্বর ১৮, ২০২৩ | সময়: ৬:২৫ অপরাহ্ণ | Daily Sunshine