সর্বশেষ সংবাদ :

বুদ্ধিজীবী দিবসে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড রাজশাহীর শ্রদ্ধা জ্ঞাপন 

প্রেস বিজ্ঞপ্তি
মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড রাজশাহী এর আয়োজনে যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে ‘শহিদ বুদ্ধিজীবী দিবস’ পালন করা হয়। সকাল ৮ টায় রাজশাহীর টি বাঁধ বধ্যভূমিতে রাজশাহী শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. মো. অলীউল আলম সকল কর্মকর্তা ও কর্মচারীদের সাথে নিয়ে মহান মুক্তিযুদ্ধের সকল শহিদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে পুষ্পস্তবক অর্পণ করেন। সকল শহিদের আত্মার মাগফিরাত কামনা করে ০১ মিনিট নিরবতা পালন করা হয়।

 

 

পরবর্তীতে সকাল ৯ টায় রাজশাহী শিক্ষা বোর্ডে চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ এবং শহিদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে আলোচনা অনুষ্ঠান করা হয়। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জনাব মো. এনামুল হক, কলেজ পরিদর্শক, মাধ্যমিক ও উ”চ মাধ্যমিক শিক্ষা বোর্ড রাজশাহী। আলোচনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন রাজশাহী শিক্ষা বোর্ডের সচিব মো. হুমায়ূন কবীর এবং কলেজ পরিদর্শক মো. এনামুল হক।

 

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড রাজশাহী’র চেয়ারম্যান ও অনুষ্ঠানের প্রধান অতিথি প্রফেসর ড. মো. অলীউল আলম হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্ট শাহাদৎবরণকারী তাঁর পরিবারের সদস্য, জাতীয় চার নেতা, মুক্তিযুদ্ধের সকল শহিদ ও ১৪ ডিসেম্বর নৃশংসভাবে হত্যাকান্ডের শিকার শহিদ বুদ্ধিজীবীদের আত্মার প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করে বলেন- “বাঙালি জাতির বিনির্মাণে যাঁরা আত্মত্যাগ করেছেন তাঁদের আত্মত্যাগ তখনই সার্থক হবে যখন আমরা নিজ নিজ দায়িত্ব সঠিকভাবে সম্পন্ন করব।”

 

পরে বাদ আসর শিক্ষা বোর্ড জামে মসজিদে শহিদ বুদ্ধিজীবীদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া মাহ্ফিল অনুষ্ঠিত হয়। সন্ধ্যা ৬ টায় রাজশাহী শিক্ষা বোর্ডের মূল ফটকের উভয় পাশে মোমবাতি প্রজ্জ্বলন করা হয়।

সানশাইন / শামি


প্রকাশিত: ডিসেম্বর ১৪, ২০২৩ | সময়: ১০:৩৭ অপরাহ্ণ | Daily Sunshine