শিক্ষকদের রাজনৈতিক হাতিয়ার বানানো যাবে না: আসাদ

স্টাফ রিপোর্টার: শিক্ষকদের রাজনৈতিক হাতিয়ার বানানো যাবে না বলে মন্তব্য করেছেন রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত সংসদ সদস্য পদপ্রার্থী মোহা. আসাদুজ্জামান আসাদ।
শুক্রবার বিকেলে রাজশাহী নগরীর সিটি হাট সংলগ্ন জেলা আওয়ামী লীগ কার্যালয়ে শিক্ষক প্রতিনিধিদের সাথে সৌজন্য সাক্ষাৎকালে আসাদ এসব কথা বলেন।
তিনি বলেন, শিক্ষক সমাজ জাতি গঠনের কারিগর। তাদের সুনিপুণ হাতেই গড়ে ওঠে আমাদের ভবিষ্যৎ। একটি জাতির ভবিষ্যৎ কেমন হবে সেটি নির্ভর করে শিক্ষকদের শিক্ষাদানের উপর। তাই শিক্ষকদের পরিচয় শিক্ষকই হওয়া উচিত। কে কোন দল করে সেটি বিবেচ্য বিষয় না।
তিনি আরও বলেন, অনেকে রাজনৈতিক অভিলাষ চরিতার্থ করতে, নিজেদের স্বার্থে আপনাদের অপব্যবহারের অপচেষ্টা চালাচ্ছে। আপনারাও তাদের চেনেন, তাদের বর্জন করুন। কারো হাতিয়ার হিসেবে ব্যবহৃত হবেন না এবং শিশু-কিশোরদের ব্যবহার করবেন না। স্মার্ট বাংলাদেশ গড়তে শিক্ষকদেরও এগিয়ে আসতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে সকলের সম্মিলিত প্রচেষ্টায় স্মার্ট বাংলাদেশে উন্নীত হবো বলেও আশাবাদ ব্যক্ত করেন আসাদ।
এসময় প্রধান শিক্ষক জামাল বিশ্বাসের পরিচালনায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ মোস্তাফিজুর রহমান মানজাল, বাংলাদেশ শিক্ষক সমিতি (বারী গ্রুপ) মোহনপুর শাখার সভাপতি হাফিজুর রহমান, সাধারণ সম্পাদক এমএ কাইয়ূম, প্রধান শিক্ষক ফেরদৌস আলী, সোহরাব হোসেন, ডাঙ্গেরহাট মহিলা কারিগরি কলেজের অধ্যক্ষ আসলাম আলী প্রমুখ।


প্রকাশিত: ডিসেম্বর ৯, ২০২৩ | সময়: ৬:৫৭ পূর্বাহ্ণ | সুমন শেখ