সীমান্তে হত্যার দুইদিন পর বাংলাদেশী রাখালের লাশ ফেরত দিল বিএসএফ

গোমস্তাপুর ও চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রাধানগর ইউনিয়নের রোকনপুর সীমান্তে বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশী গরুর রাখাল রোজিমের লাশ দুই দিন পর মঙ্গলবার হস্তান্তর করেছে বিএসএফ। এ ঘটনায় সোমবার দুই দফায় বিজিবি ও বিএসএফের মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়।
২য় দফায় সোমবার রাতে রোকনপুর সীমান্তের ২২৪ নম্বর মেইন পিলারের নিকট অনুষ্ঠিত কোম্পানি কমান্ডার পর্যায়ের পতাকা বৈঠকের পর মঙ্গলবার ভোর ৪ টার দিকে ভারতীয় ও বাংলাদেশ পুলিশের উপস্থিতিতে বিজিবির নিকট লাশ হস্তান্তর করে বিএসএফ।
এ সময় উপস্থিত ছিলেন বিজিবির পক্ষে ১৬, বিজিবির রোকনপুর কোম্পানি কমান্ডার সুবেদার আব্দুল জব্বার, বিএসএফের পক্ষে ১৫৯, বিএসএফের আরকে ওয়াদা বিওপি কমান্ড্যন্ট অশোক কুমার, বাংলাদেশ পুলিশের গোমস্তাপুর থানার উপপরিদর্শক রফিকুল ইসলাম রফিক, ভারতের পশ্চিমবঙ্গের মালদহ জেলার হবিবপুর থানার পুলিশ কর্মকর্তা, রাধানগর ইউনিয়নের ৪ নং ইউপি সদস্য মিঠুন আলী ও নিহতের পিতা আবুল কালাম।
এ বিষয়ে ১৬, বিজিবির রোকনপুর কোম্পানি কমান্ডার সুবেদার আব্দুল জব্বার জানান, মঙ্গলবার সকালে নিহত রোজিমের লাশ পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে। এর আগে মঙ্গলবার ভোর ৩ টার দিকে বিএসএফ লাশ হস্তান্তর করে। এদিকে ইউপি সদস্য মিঠুন আলী জানান, মঙ্গলবার সকাল ১০টার দিকে রোকনপুর গ্রামে তার (রোজিমের) লাশ দাফন করা হয়েছে।
উল্লেখ্য, গত শনিবার রাতে ওই সীমান্তে গরু আনতে গিয়ে রোজিম (৩৫) নামে এক বাংলাদেশী গরুর রাখাল বিএসএফের গুলিতে মারা যায়।


প্রকাশিত: ডিসেম্বর ৬, ২০২৩ | সময়: ৬:৪১ পূর্বাহ্ণ | সুমন শেখ