সর্বশেষ সংবাদ :

নগরীতে নারী উদ্যোক্তাদের ফুড কর্ণার উদ্বোধন

স্টাফ রিপোর্টার: জাতীয় মহিলা সংস্থা, রাজশাহীর উদ্যোগে ‘তৃণমূল পর্যায়ে অর্থনৈতিক ক্ষমতায়নে নারী উদ্যোক্তাদের বিকাশ সাধন প্রকল্প’ কর্তৃক আয়োজিত ফুড কর্ণার এর উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার বিকেলে পদ্মা আবাসিক হাউজিং মোড়ে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফুড কর্ণার এর উদ্বোধন করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, আমরা প্রশস্ত রাস্তা করে দিয়েছি, প্রশস্ত ফুটপাত, আইল্যান্ড ও লাইটিং করে দেওয়া হয়েছে। সেজন্য এখানে সুন্দর একটা পরিবেশ হয়েছে। আর সেখানে আপনারা ফুড কর্ণার এর আয়োজন করেতে পেরেছেন। আমরা ক্ষেত্র তৈরি করে দেবো। বাকিটা নাগরিকেরা করবেন। একজন না পারলে ৫/১০ জন মিলে করবেন। নিজে চাকুরীর আশায় না থেকে উদ্যোক্তা হয়ে আরো ১০জনের চাকুরীর ব্যবস্থা করবেন-এটি আমরা প্রত্যাশা করি। এভাবে সারা দেশে অসংখ্য নারী উদ্যোক্তা তৈরি হয়েছে। আমরা এই ক্ষেত্রকে উৎসাহিত করছি।
তিনি আরো বলেন, আপনাদের কর্মের বিষয়কে মাথায় রেখে সবকিছুকে উৎসাহিত করছি। রাজশাহী অনেক ক্ষেত্রে সেরা হওয়ার গৌরব অর্জন করেছে। তবে আমরা কর্মের ক্ষেত্রে পিছিয়ে আছি। আমরা আর পিছিয়ে থাকতে চাই না। আমরা কর্মের ক্ষেত্রেও এগিয়ে যেতে চাই।
এ সময় উক্ত এলাকাবাসীর দাবির পরিপ্রেক্ষিতে হাউজিং মোড়ে নৌকা চত্বর হিসেবে ঘোষণা দেন রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন বাংলাদেশের আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক উপ-কমিটির সদস্য ও যুব মহিলা লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ডা. আনিকা ফারিহা জামান অর্ণা, রাজশাহী সিটি করপোরেশনের ১৯নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, উপস্থিত ছিলেন জোন-৭ এর কাউন্সিলর সুলতানা আহমেদ সাগরিকা প্রমুখ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাতীয় মহিলা সংস্থা, রাজশাহীর চেয়ারম্যান মর্জিনা পারভীন।


প্রকাশিত: ডিসেম্বর ৬, ২০২৩ | সময়: ৬:৪০ পূর্বাহ্ণ | সুমন শেখ