সর্বশেষ সংবাদ :

দুর্গাপুরের ছাত্রলীগ নেতা বাবুর ১৭তম মৃত্যুবার্ষিকী কাটলো নীরবে

স্টাফ রিপোর্টার, দুর্গাপুর: রাজশাহী জেলা ছাত্রলীগের সহ সম্পাদক ও তাহেরপুর কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি শহীদ আহসান হাবিব বাবুর ১৭তম মৃত্যুবার্ষিকী ছিল ১ ডিসেম্বর। ১৭ বছর আগের এই দিনে ছাত্রলীগ নেতা বাবুকে কথিত ক্রসফায়ারের নামে প্রকাশ্যে গুলি করে হত্যা করা হয়েছিল। অথচ আওয়ামী লীগের দুঃসময়ে নেতৃত্বে দেওয়া এই শহীদ পরিবারের খোঁজ রাখেন না কেউ। অনেকটা নীরবে-নিভৃতে কেটে গেল বাবুর ১৭তম মৃত্যুবার্ষিকী।
ক্ষণজন্মা ছাত্রলীগ নেতা আহসান হাবীব বাবু ছিলেন জেলা ছাত্রলীগের সহ সম্পাদক ও তাহেরপুর কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি। বাবুর বাবা আফছার আলী মোল্লা ছিলেন তৎকালীন উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি। এছাড়া পরবর্তীতে ২নং কিসমত গনকৈড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছিলেন।
২০০৬ সালের ১ ডিসেম্বর তৎকালীন বিএনপি-জামায়াত জোট সরকারের প্রত্যক্ষ মদদে তাহেরপুর-দুর্গাপুর রাস্তার মোজাহারের মোড়ের কাছে নির্মমভাবে গুলি করে হত্যা করা হয়। ওই সময় আওয়ামী লীগ, যুবলীগ ছাত্রলীগ সহ বিক্ষুব্ধ জনতা বাবুর লাশ নিয়ে মিছিল করে থানা ঘেরাও করেছিলেন। কালের পরিক্রমায় আজ এই শহীদ পরিবারের খোঁজ রাখেন না কেউ।
শহীদ বাবুর পিতা আফছার আলী মোল্লা বলেন, বাবু ছাত্রজীবন থেকেই বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক ছিল। আর এটাই ছিলো তার অপরাধ। যার ফলে কথিত ক্রসফায়ারের নামে বাবুকে প্রকাশ্যে গুলি করে হত্যা করে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।
তিনি আরও বলেন, পিতার কাঁধে সন্তানের লাশ যে কত ভারি হয় সেই কষ্ট-যন্ত্রণা বলে বুঝানো যাবে না। এইদিন যেন কোনো বাবা-মাকে দেখতে না হয়। সবসময় ছেলের জন্য দোয়া করি। আল্লাহ পাক যেন বাবুকে জান্নাতবাসী করেন।


প্রকাশিত: ডিসেম্বর ২, ২০২৩ | সময়: ৫:১৫ পূর্বাহ্ণ | সুমন শেখ