বাঘায় পররাষ্ট্র প্রতিমন্ত্রীর মনোনয়ন দাখিলে জনতার ঢল

নুরুজ্জামান,বাঘা :
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজশাহী-৬ (চারঘাট-বাঘা) আসেন ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে চতুর্থ বারের ন্যায় মনোনয়নপত্র জমা দিয়েছেন আওয়ামীলীগ মনোনীত প্রার্থী ও বর্তমান সরকারের পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ শাহরিয়ার আলম। বৃহস্পতিবার(৩০ নভেম্বর) দুপুরে বাঘার ঐতিহাসিক হজরত শাহদৌলা (রা:)এর মাজার জিয়ারত শেষে তিনি এ মনোনয়ন জমা দেন। এ সময় তার সাথে উপস্থিত ছিলেন হাজার হাজার দলীয় নেতা-কর্মী।

বাঘা উপজেলা নির্বাহী অফিসার ও সহকারি রিটার্নিং অফিসার শারমিন আখতার পররাষ্ট্র প্রতিমন্ত্রীর মনোনয়ন পত্র গ্রহন করেন। এ সময় তাঁর সাথে উপস্থিত ছিলেন প্রস্তাবক ও সমর্থনকারী-সহ উপজেলা আ’লীগের সিনিয়র নেতৃবৃন্দ। মনোনয়ন জমা দেয়ার পর তিনি দলীয় কার্যালয়ে এসে দেশের বর্তমান প্রেক্ষাপট,সরকারের উন্নয়ন,আওয়ামী লীগের গঠনতন্ত্র ও আগত নেতা-কর্মীদের উদ্দেশ্যে নির্বাচনের আচারণ বিধি মেনে চলা সহ এক মনোনয়ন বঞ্চিত প্রার্থীর সমালোচনা করে বক্তব্য উপস্থাপন করেন।

এই বক্তব্যে পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় ফরম ও গঠনতন্ত্রে উল্লেখ আছে, যারা দলীয় ফরম ক্রয় করবেন তাদের মধ্যে মনোনয়ন বোর্ড যাকে মনোনীত করবেন সবাইকে তার পক্ষে ভোট করতে হবে। কিন্তু আমরা লক্ষ করছি , অতীতে এই চারঘাট-বাঘায় একে অপরের বিরুদ্ধে কাদা ছুড়া-ছুড়ি করে যারা দলীয় প্রার্থীকে পরাজিত করেছে, এখন তারাই একসঙ্গে জোট বেধেছে।

শাহরিয়ার আলম বলেন, যদি কেউ জেগে থেকে ঘুমের ভান করে, তবে তার ঘুম ভাঙ্গানোর দায়িত্ব তৃণমুল আওয়ামীলীগ ও ত্যাগী নেতাদের। যারা ১৫ বছর দলীয় হায়কমান্ডের সিদ্ধান্ত মানেনি। কেন্দ্রীয় কোন কর্মসুচী পালন করেনি। জনগনের পাশে থাকেনি এবং দলকে ব্যবহার করে স্ত্রীর নামীয় লাইসেন্স-এ ব্যবসা করে কোটিপতি হয়েছেন, তারা এখন নৌকার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত। এর দাঁত ভাঙ্গা জবাব দিতে হবে। যাতে করে ওরা জামানত ফিরে না পায়।

 

পররাষ্ট্র প্রতিমন্ত্রী বিএনপিকে উদ্দেশ্য করে বলেন, ওরা দেশের জন্য ভাবছে না। ওরা চাচ্ছে আন্তর্জাতিক ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতায় যেতে। এ জন্য একের-পর এক হরতাল-অবরোধ ডেকে গাড়ি পোড়াচ্ছে। কিন্তু এ দেশের জনগন তাদের অবরোধ আর মানছে না। তিনি দলীয় নেতা-কর্মীদের উদ্দেশ্যে বলেন, আমরা সততা ও নিষ্ঠার প্রতি আস্থা রেখে ভোট চাইবো। তবে কোন নেতা নিজের কেন্দ্রের বাইরে গিয়ে ভোট করবেন না।

 

মনোনয়ন পত্র জমা দেয়ার সময় তাঁর সাথে উপস্থিত ছিলেন, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, সরকারি শাহদৌল্লা কলেজের সাবেক অধ্যক্ষ ও জেলা আ’লীগের সহ সভাপতি আমজাদ হোসেন নবাব, আড়ানী পৌর মেয়র মুক্তার আলী, অবস:প্রাপ্ত শিক্ষক ওহিদুর রহমান, আ’লীগ নেতা আজিজুল আলম প্রমুখ।

সানশাইন/সোহরাব


প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২৩ | সময়: ৬:২১ অপরাহ্ণ | Daily Sunshine