ধামইরহাটে বিশ্ব এন্টিমাইক্রোবিয়াল সপ্তাহ উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

ধামইরহাট প্রতিনিধি:
নওগাঁর ধামইরহাটে বিশ্ব এন্টিমাইক্রোবিয়াল সচেতনতা সপ্তাহ ২০২৩ উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৩ নভেম্বর) বেলা ১১ টায় ধামইরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে বিশ্ব এন্টিমাইক্রোবিয়াল সপ্তাহ উপলক্ষে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালী শেষে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.স্বপন কুমার বিশ্বাসের সভাপতিত্বে ও স্যানেটারি ইন্সপেক্টর মো. আনিছুর রহমানের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার আসমা খাতুন ।

 

 

 

 

 

 

এ সময় এন্টিমাইক্রোবিয়াল ও এন্টিবায়োটিক সচেতনতা নিয়ে বিস্তারিত আলোকপাত করেন স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার (ডিজিজ কন্ট্রোল) ডা. নিয়াজ মুস্তাক চৌধুরী। তিনি বলেন ‘চিকিৎসকের পরামর্শ ছাড়া কোন এন্টিবায়েটিক খাওয়া উচিত নয়, যদিও কেহ হঠাৎ ২/১ টি খেয়ে ফেলে, তাতে কোর্স সম্পন্ন না হওয়ায় ঔষুধের প্রতিক্রিয়ায় রোগীর আরও অপূরনীয় ক্ষতি হতে পারে।’

 

 

 

 

 

 

অনুষ্ঠানে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. ফরহাদ হোসেন, কৃষি কর্মকর্তা কৃষিবিদ তৌফিক আল জুবায়ের, উপজেলা মৎস্য কর্মকর্তা আইয়ুব আলী, মাধ্যমিক শিক্ষা অফিসার শেখ মো. আব্দুল্লাহ আল মামুন, উপজেলা শিক্ষা অফিসার রবিউল ইসলাম প্রমুখ সহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও স্থানীয় সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

 

 

 

 

 

 

সানশাইন/সোহরাব


প্রকাশিত: নভেম্বর ২৩, ২০২৩ | সময়: ৮:২৮ অপরাহ্ণ | Daily Sunshine