নওগাঁয় বিএনপির নেতা কামালকে কুপিয়ে হত্যা

নওগাঁ প্রতিনিধি: নওগাঁয় কামাল আহমেদ (৫২) নামের বিএনপির এক নেতাকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। শনিবার রাত ৯টার দিকে নওগাঁ পৌরসভার ইয়াদ আলীর মোড় এলাকার তালপুকুর নামক স্থানে হেলমেট ও মাস্ক পরা ৬ জন দুর্বৃত্তরা তাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে মারাত্মক জখম করে। তার চিতকারে পথচারীরা এগিয়ে আসলে দুবৃত্তরা পালিয়ে যায়। পরে রক্তাক্ত অবস্থায় হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।
নিহত কামাল আহমেদ রজাকপুর মধ্যপাড়া মহল্লার মৃত মমতাজ উদ্দিন মন্ডলের ছেলে। তিনি নওগাঁ পৌরসভার ৯ নম্বর ওয়ার্ড বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ও সাবেক সভাপতি। এছাড়া তিনি নওগাঁ ট্রাক বন্দোবস্তকারী সমবায় সমিতির সাবেক সভাপতি। কামাল আহমেদ সাংস্কৃতিক সংগঠন নওগাঁ নজরুল একাডেমির সাংগঠনিক সম্পাদক ও জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা (জাসাস) নওগাঁ জেলা কমিটির সদস্য ছিলেন।
জেলা বিএনপির সদস্য সচিব বায়েজিদ হোসেন পলাশ বলেন, আতঙ্ক ছাড়ানোর জন্য নওগাঁয় একের পর এক বিএনপির নেতাকর্মীদের ওপর হেলমেট ও মাস্ক পরে হামলা করা হচ্ছে।
থানা পুলিশ, নিহত ব্যক্তির পরিবার ও স্থানীয় লোকজনের সঙ্গে কথা বলে জানা যায়, রাত সাড়ে ৯ টার দিকে কামাল আহমেদ সান্তাহার রেলস্টেশন এলাকা থেকে অটোরিকশায় চড়ে বাড়ি ফিরছিলেন। পথে নওগাঁ পৌরসভার ইয়াদ আলীর মোড় এলাকার তালপুকুর নামক স্থানে পৌঁছালে তিনটি মোটরসাইকেল নিয়ে ৬ জন লোক অটোরিকশাটির পথ রোধ করে দাঁড়ায়।
কামাল আহমেদকে অটোরিকশা থেকে নামিয়ে হেলমেট ও মাস্ক পড়া দুর্বৃত্তরা ধারালো অস্ত্র দিয়ে ঘাড়ে ও পিঠে এলোপাতাড়ি কুপিয়ে জখম করে পালিয়ে যায়। পরে স্থানীয় লোকজন গুরুত্বর জখম কামাল আহমেদকে উদ্ধার করে অটোরিকশায় করে নওগাঁ সদর হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
নওগাঁ সদর হাসপাতালের জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক মামুন জানান, হাসপাতালে নেওয়ার আগেই ঘটনার শিকার ব্যক্তির মৃত্যু হয়েছে। তার শরীরে ঘাড়ে ও পিঠে ধারালো অস্ত্র দিয়ে একাধিক আঘাতের চিহ্ন রয়েছে। রক্তক্ষরণের কারণে মৃত্যু হয়েছে।
নওগাঁ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফয়সাল বিন আহসান মাহিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, লাশের পিঠে ও ঘাড়ে চাপাতি জাতীয় ধারালো অস্ত্র দিয়ে কোপানোর আঘাতের চিহ্ন রয়েছে।
কী কারণে কারা তাকে হত্যা করেছে, তা খতিয়ে দেখা হচ্ছে। ময়নাতদন্তের জন্য মরদেহ নওগাঁ সদর হাসপাতাল মর্গে নেওয়া হয়েছে। ময়না তদন্তের পর লাশ পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে। দুর্বৃত্তদের শনাক্ত করে গ্রেপ্তারের চেষ্টা চলছে।


প্রকাশিত: নভেম্বর ২০, ২০২৩ | সময়: ৬:২০ পূর্বাহ্ণ | সুমন শেখ