সাকিবের সঙ্গে তাসকিনেরও নিউ জিল্যান্ড সিরিজ শেষ

স্পোর্টস ডেস্ক: আঙুলে চিড় ধরার কারণে বিশ্বকাপ শেষ করে আসতে পারেননি সাকিব আল হাসান। শ্রীলঙ্কার বিপক্ষে অষ্টম ম্যাচ শেষে উড়াল দিয়েছিলেন ঢাকায়। অনিশ্চয়তায় ছিল নিউ জিল্যান্ড সিরিজ। সেটাই সত্য হলো। এবার শুধু সাকিব নয়, তাসকিন আহমেদও ছিটকে গেছেন।
বিশ্বকাপ চলাকালিন তাসকিন মাসেল টিয়ারের সমস্যায় পড়েন। এ জন্য কিউইদের বিপক্ষে হোম সিরিজে ঝুঁকি নিতে চায়নি বোর্ড। আর সাকিবের ব্যান্ডেজ খোলা হবে ৬ ডিসেম্বর। এমনিতেই খেলা সম্ভব হচ্ছে না তার। নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মেডিকেল বিভাগ।
মঙ্গলবার (১৪ নভেম্বর) দুপুরে মেডিকেল বিভাগ জানায়, ‘চিড় থাকায় চার সপ্তাহ পর সেলাই খোলা হবে। ৬ নভেম্বর এটা হওয়ায় সেলাই খোলা হবে ৬ ডিসেম্বর। এর আগে খোলার কোনো সুযোগই নেই। তাসকিনকেও বিশ্রাম দেওয়া হবে, উপায় না থাকলে অন্তত এক টেস্টে।’ শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নেমে শুরুতেই আঙুলে ব্যথা পেয়েছিলেন সাকিব। কাউকে বুঝতে না দিয়ে নিজে আঙুল টেনে সোজা করে, হাতে টেপ ও ব্যথানাশক ওষুধ খেয়ে ২২ গজে লড়াই চালিয়ে যান। রান তাড়ায় প্রতি আক্রমণে গিয়ে শ্রীলঙ্কার বোলারদের এলোমেলো করে দেন।
ছয় ম্যাচ পর দলকে জয়ে ফেরানোর দিনে অলরাউন্ড নৈপূণ্যে সাকিব হয়েছিলেন ম্যান অব দ্য ম্যাচ। বল হাতে ২ উইকেটের পর ব্যাট হাতে ৬৫ বলে ৮২ রান। ১২ চার ও ২ ছক্কায় ১২৬.১৫ স্ট্রাইক রেটে সাজানো ইনিংসটি গড়ে দেয় ব্যবধান। সাকিব না থাকায় নিউ জিল্যান্ড সিরিজের দুই টেস্টের জন্য বিসিবিকে খুঁজতে হবে অধিনায়কও। ২৮ নভেম্বর সিলেটে ও ৬ ডিসেম্বর ঢাকায় হবে দ্বিতীয় টেস্ট। অন্যদিকে তাসকিনের না থাকাটা ভোগাতে পারে বাংলাদেশকে। ইনজুরির কারণে ইবাদত হোসেনও নেই।


প্রকাশিত: নভেম্বর ১৫, ২০২৩ | সময়: ৪:৪০ পূর্বাহ্ণ | সুমন শেখ