সর্বশেষ সংবাদ :

ভারতে পাচারকালে ২০ লাখ টাকার ২ টি স্বর্ণের বারসহ একজন আটক

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : 
চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দর দিয়ে ভারতে পাচারকালে ২০ লাখ টাকা মূল্য ২৩৩ গ্রাম ওজনের ২ টি স্বর্ণের বারসহ একজনকে আটক করেছে বিজিবি। আটককৃত ব্যক্তি হলো, শরিয়তপুর জেলার বড়কান্দি এলাকার রউফ মাদবরের ছেলে শাইন মাদবর।

মঙ্গলবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ ইমিগ্রেশনের পাশে বিজিবি চেকপোস্ট এলাকায় বিজিবি-কাস্টমসের যৌথ অভিযান চালিয়ে ২টি স্বর্ণের বারসহ তাকে আটক করে। রহনপুর ব্যাটালিয়ন (৫৯ বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্নেল গোলাম কিবরিয়া জানান, সোনামসজিদ ইমিগ্রেশন দিয়ে স্বর্ণ পাচারের সম্ভাবনা রয়েছে এমন নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সোনামসজিদ আইসিপিতে কর্মরত সদস্যগণ ও কাস্টমস সদস্যরা বাংলাদেশ হতে ভারতে গমনকৃত পাসপোর্টধারী যাত্রীদের তল্লাশী চালায়।

 

 

তল্লাশী এক পর্যায়ে বাংলাদেশী নাগরিকশাইন মাদবরের কাছ থেকে ২টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। পরে উদ্ধার করা স্বর্ণের বার ২ টি জুয়েলারী সমিতির মাধ্যমে পরীক্ষা করা হয়েছে।তিনি আরও জানান, জব্দ করা স্বর্ণের বারোর মূল্য ২০ লাখ টাকা।এ ঘটনায় আসামীসহ স্বর্ণের বার সোনামসজিদ কাস্টমস কর্তৃপক্ষের নিকট হস্তান্তর করা হবে। অধিনায়ক আরো বলেন, অস্ত্র, গোলাবারুদ, মাদক এবং চোরাচালানের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি বাস্তবায়নের লক্ষে সীমান্ত এলাকায় অপারেশনাল কার্যক্রম বৃদ্ধি করাসহ বিশেষ টহল পরিচালনা করা হচ্ছে।

সানশাইন / শামি

 


প্রকাশিত: নভেম্বর ১৪, ২০২৩ | সময়: ৯:১৩ অপরাহ্ণ | Daily Sunshine