ওটি থেকে গজ-ব্যান্ডেজ চুরির সময় রামেক হাসপাতালের কর্মচারি আটক

স্টাফ রিপোর্টার : অপারেশন থিয়েটার (ওটি) থেকে বিপুল পরিমাণ গজ-ব্যান্ডেজ চুরির সময় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের এক কর্মচারিকে আটক করা হয়েছে। মঙ্গলবার দুপরে রামেক হাসপাতালের অর্থোপেডিক সার্জারির অপারেশন থিয়েটার থেকে চুরির সময় তাকে আটক করে পুলিশ দেওয়া হয়। আটককৃতের নাম কামরুজ্জামান রনি। সে রামেক হাসপাতালের পরিচ্ছন্নতা কর্মী হিসেবে দৈনিক মজুরিভিত্তিক কর্মরত।
রামেক হাসপাতালের পুলিশ বক্সের ইনচার্জ মুকুল হোসেন জানান, হাসপাতালে প্রতিনিয়ত রোগিদের জন্য বরাদ্দ সরকারি ওষুধ ও সরঞ্জামাদি চুরি হয়। বিষয়টি নিয়ে সম্প্রতি পরিচালক ওষুধ ও সরঞ্জামাদি চুরি রোধে পুলিশ ও আনসার সদস্যদের কড়া নিদের্শনা দেন। এরই প্রেক্ষিতে মঙ্গলবার দুপুরে রামেক হাসপাতালের পরিচ্ছন্নতা কর্মী কামরুজ্জামান রনিকে আটক করা হয়। এসময় তার কাছ থেকে বিপুল পরিমান ইন্সট্রুমেন্ট ও ব্যান্ডেজ পাওয়া যায়। তার বিরুদ্ধে নগরীর রাজপাড়া থানায় মামলা দায়ের করা হয়েছে।
রামেক হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল ডা. এফএম শামীম আহাম্মদ জানান, একটি চক্র হাসনপাতালের দামি ওষুধ ও সরঞ্জামাদি চুরি করে নিয়ে যাচ্ছে। বিষয়টি জানার পর রামেক হাসপাতালে নিয়োজিত আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে বৈঠক করা হয়। ওষুধ চুরি রোধে পদক্ষেপ নেয়ার জন্য নিদের্শ দেয়া হয়। এরই প্রেক্ষিতে মঙ্গলবার এক কর্মচারিকে আটক করা হয়েছে।
এর আগে গত ১৯ অক্টোবর রাতে প্রায় লাখ টাকা মূল্যের ডেঙ্গু রোগিদের জন্য বরাদ্দ স্যালাইনসহ মেহেদী হাসান নামের এক কর্মচারিকে আটক করা হয়েছিল।


প্রকাশিত: অক্টোবর ২৫, ২০২৩ | সময়: ৬:৩৯ পূর্বাহ্ণ | সুমন শেখ