সর্বশেষ সংবাদ :

চাঁ’নবাবগঞ্জে পদ্মার ভাঙ্গন পরিদর্শনে জেলা প্রশাসক

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জ জেলার প্রত্যন্ত চরঅঞ্চল সদর উপজেলার নারায়ণপুর, শিবগঞ্জ উপজেলার পাঁকা ইউনিয়নে পদ্মা নদীর ভাঙ্গন পরিদর্শন করেছেন জেলা প্রশাসক এ কে এম গালিব খাঁন। শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত তিনি ২টি ইউনিয়নের ১৩টি গ্রাম পরিদর্শন করেন।
পরিদর্শন কালে জেলা প্রশাসক এ কে এম গালিব খাঁন ভাঙ্গন কবলিত মানুষের সাথে কথা বলেন এবং তাদের দুর্দশার কথা শুনে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে সার্বিক দিকনির্দেশনা প্রদান করেন। যেন তারা নিরাপদে থাকতে পারেন এবং সর্বাত্মক সহযোগিতা করার ওয়াদা দিয়ে তাদের আস্বস্ত করেন।
জেলা প্রশাসক আরো জানান, এ অঞ্চলের ৫০ থেকে ৬০ হাজার মানুষ, গবাদিপশু এবং অত্যন্ত উর্বর ভূমিসহ, অনেক শিক্ষা প্রতিষ্ঠান, সরকারি বেসরকারি স্থাপনাসহ প্রধানমন্ত্রীর সদিচ্ছায় তিন শতকোটি টাকা ব্যয়ে সাবমেরিন বিদ্যুৎ সংযোগ রয়েছে। এগুলোকে রক্ষা করতে হবে।
পরিদর্শনকালে জেলা প্রশাসক ভাঙ্গন কবলিত পাঁকা-নারায়নপুন পাবলিক উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে এলাকার মানুষের সাথে মতবিনিময় করেন। এছাড়াও তিনি পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোখলেসুর রহমানকে সাথে নিয়ে তাদের ইতোমধ্যে নেয়া উদ্যোগ সরেজমিনে প্রত্যক্ষ করেন এবং পাড় বাঁধ রক্ষায় সার্বিক দিকনির্দেশনা প্রদান করেন।
ভাঙ্গন পরিদর্শন কাল পরিদর্শনকালে উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী অফিসার ইফফাত জাহান, শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (অ.দা) জুবায়ের হোসেন, পানি উন্নয়ন বোর্ড, চাঁপাইনবাবগঞ্জের নির্বাহী প্রকৌশলী মোখলেসুর রহমান, সহকারী কমিশনার মিঠুন মৈত্র, সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান ও সদস্যসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।


প্রকাশিত: আগস্ট ২৮, ২০২২ | সময়: ৬:০৩ পূর্বাহ্ণ | সুমন শেখ