আরএমপি ডিবি পুলিশের সহায়তায় মা ফিরে পেল তার শিশুকে

স্টাফ রিপোর্টার : 
রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশের প্রচেষ্টায় হারিয়ে যাওয়া ৩ বছর বয়সী তাসফিয়াকে ফিরে পেয়েছে তার মা। নিখোঁজ সন্তানকে ফিরে পেয়ে আনন্দে আত্মহারা মা লাবনী। শিশুটি কুস্টিয়া জেলার ভেড়ামারা থানার ফয়জুল্লাপুর গ্রামের নীলচাঁদের মেয়ে। ঘটনা সূত্রে জানা যায়, রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশের উপ-পুলিশ কমিশনার কেএম আরিফুল হক পিপিএম-এর সার্বিক তত্ত্বাবধানে সহকারী পুলিশ কমিশনার মোসা: আরজিনা খাতুনের দিকনির্দেশনায় পুলিশ পরিদর্শক মো: মশিয়ার রহমান ও তার টিম রাজশাহী মহানগর এলাকায় অভিযান ডিউটি করছিলো। এসময় তারা ডিবি অফিসের সামনে শিশুটিকে কান্নাকাটি করতে দেখে।

 

 

পুলিশ পরিদর্শক মো: মশিয়ার রহমান শিশুটিকে কান্নাকাটির কারণ জিজ্ঞাসা করলে সে কিছু বলতে পারে না। তখন তিনি শিশুটিকে ডিবি অফিসে নিয়ে যান। সেখানে তাঁর সাথে বন্ধসুলভ আচরণ করে কান্নাকাটির কারণ জানতে চান। তখন ৩ বছর বয়সী শিশু জানায়, তার নাম তাসফিয়া। তার বাবা নীলচাঁদ। সে তার মায়ের সাথে ডাক্তার দেখানোর জন্য রাজশাহীতে এসেছিলো। তার মাকে হারিয়ে ফেলেছে।

 

 

এরপর ডিবি পুলিশ শিশুটির মায়ের সন্ধানের জন্য আরএমপি ও রাজশাহী জেলা কন্ট্রোল রুমকে অবহিত করেন। এছাড়াও ডিবি পুলিশ রাজশাহীর বিভিন্ন ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের ম্যানেজারদের বিষয়টি জানান। এর পাশাপাশি তারা শিশুটির মাকে খুঁজে বের করার চেষ্টা করতে থাকে। অবশেষে লক্ষীপুর পুলিশ বক্সের ইনচার্জ শিশুটির মা লাবনী খুঁজে পায়।

 

হারিয়ে যাওয়া শিশুটির মা লাবনী জানান, মঙ্গলবার তার মেয়ে তাসফিয়াকে সাথে নিয়ে তার মায়ের চিকিৎসার জন্য রাজশাহীর একটি ক্লিনিকে আসেন। সেখানে লাবনী তার মেয়ে তাসফিয়াকে বসিয়ে রেখে বাথরুমে যান। বাথরুম থেকে ফিরে এসে শিশুটিকে দেখতে না পেয়ে তার মা তাকে খুজতে থাকেন। পরে আরএমপি পুলিশের সহায়তায় মেয়েকে ফিরে পান।

রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশের কার্যালয়ে নাম-ঠিকানা যাচাই পূর্বক শিশুটিকে তার মায়ের হাতে তুলে দেওয়া হয়। হারানো শিশুটিকে ফিরে পেয়ে মা লাবনী আক্তার অত্যন্ত আনন্দিত। তিনিসহ তার নিকট আত্মীয়রা রাজশাহী মেট্রোপলিটন পুলিশ ও উদ্ধারের সাথে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

সূত্র: আরএমপি নিউজ

সানশাইন / শামি


প্রকাশিত: অক্টোবর ১৭, ২০২৩ | সময়: ৭:২৯ অপরাহ্ণ | Daily Sunshine