উন্নয়নই শেখ হাসিনার ব্রত: আসাদ

স্টাফ রিপোর্টার:
রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ বলেছেন, আওয়ামীলীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্রতই উন্নয়ন। শনিবার (১৪ অক্টোবর) রাজশাহীর পবা উপজেলার পারিনা ইউনিয়নের রামচন্দ্রপুর বাজার, ঘোল হাড়িয়া, মোরহাট, গোদাগাড়ী বাজার এলাকায় গণসংযোগ কালে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, দেশের প্রতিটি সেক্টরে (খাত) ও অর্থনীতির প্রতিটি মানদণ্ডে আজকে বাংলাদেশের যে অগ্রগতি তা জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের সুনির্দিষ্ট পথনকশা অনুসরণ করার ফলে সম্ভব হয়েছে। ১৯৮১ সালের ১৭ মে যদি প্রধানমন্ত্রী দেশে না ফিরতেন তবে বাংলার দুঃখি মানুষের ভাগ্যের উন্নয়নের চাকা স্থবির হয়ে পড়তো।  দেশ ও দশের জন্য কিছু করার সংকল্প নিয়েই তিনি দেশে ফিরেছিলেন। ঘাতকের নির্মম বুলেট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে যে লক্ষ্য অর্জন করতে দেয়নি তারই সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তনের মাধ্যমে সেই লক্ষ্যের দিকে ক্রমাগত এগিয়ে চলেছে।
আসাদ বলেন, ২০০৯ সালে আওয়ামী লীগ যখন ক্ষমতা গ্রহণ করে তখন গড় মাথাপিছু আয় ছিল ৭০০ মার্কিন ডলার যা বর্তমানে ২ হাজার ৮২৪ মার্কিন ডলারে দাঁড়িয়েছে। বাংলাদেশ আওয়ামী লীগ ক্ষমতা থাকায় ১৭ কোটি মানুষের দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ অথচ দীর্ঘ ২১ বছর সামরিক শাসনকালে এদেশের অনেক মানুষকে অভুক্ত থাকতে হয়েছে, দারিদ্র্যের কষাঘাতে দিন যাপন করতে হয়েছে। আজ দেশ শতভাগ বিদ্যুতায়ন সম্ভব হয়েছে। বিদ্যুতের নানা রকম সুফল আজ অত্যন্ত অঞ্চলের মানুষ ভোগ করছে। ইন্টারনেট (অন্তর্জাল) সংযোগের ফলে ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়িত হওয়ায় গ্রামের প্রত্যন্ত অঞ্চলের মানুষও আজ ফ্রিল্যান্সিংয়ের মাধ্যমে উপার্জন করতে পারছে।

 

 

 

 

 

গণসংযোগকালে উপস্থিত ছিলেন, রাজশাহী জেলা আওয়ামী লীগের সদস্য ফারুক হোসেন ডাবলু, রাজশাহী জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মোস্তাক আহমেদ, রাজশাহী জেলা আওয়ামী লীগের সদস্য শরিফুল ইসলাম, পারিলা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুল বারী ভুলু, পারিলা ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের সভাপতি ফাহিমা বেগম, হুজরীপাড়া ইউনিয়ন চেয়ারম্যান গোলাম মোস্তফা, হুজরি পাড়া ইউনিয়নের মেম্বার আবুল কাশেম, রাজশাহী জেলা যুবলীগের সহ-সভাপতি আলমগীর মোরশেদ রঞ্জু, সহসভাপতি, রিয়াজ মাস্টার, বড়গাছি ইউনিয়নের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক রহমান মাসুম, হজরীপাড়া ইউনিয়ন যুবলীগের সভাপতি আব্দুর রফিক, মোহনপুর উপজেলার আওয়ামী লীগের নেতা এনামুল হক, সুলতান আলী, সানাউর রহমান, মৌগাছি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান হোসেন আলী, ঘাসিগ্রাম ইউনিয়ন সাবেক চেয়ারম্যান আফজাল হোসেন বকুল, মোহনপুর উপজেলা শ্রমিক লীগের সভাপতি মজিবুর রহমান মাস্টার ও সাধারণ সম্পাদক মিলন মাস্টার, রাজশাহী জেলা যুবলীগের প্রচার সম্পাদক রফিকুজ্জামান রফিক ও উপপ্রচার সম্পাদক শাহাদাত হোসেন পিন্টু, নওহাটা পৌর ছাত্রলীগ সভাপতি তানভীর হোসেন ও সাধারণ সম্পাদক রুমের আলীসহ স্থানীয় আওয়ামী লীগ যুবলীগ ছাত্রলীগ এবং সকল সহযোগী সংগঠন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সানশাইন/সোহরাব


প্রকাশিত: অক্টোবর ১৪, ২০২৩ | সময়: ৭:০২ অপরাহ্ণ | Daily Sunshine