কেশরহাটে অভিযানে লক্ষাধিক টাকার কারেন্ট জাল জব্দ

কেশরহাট প্রতিনিধি: রাজশাহীর মোহনপুর উপজেলার কেশরহাটে মোবাইল কোর্টের অভিযানে প্রায় লক্ষাধিক টাকার অবৈধ কারেন্ট জাল জব্দ করে পুড়িয়ে দেয়া হয়। বুধবার হাটবারে দুপুর দেড়টার দিকে কেশরহাট বাজারে অস্থায়ী জাল পিট্রিতে ও গোপন সংবাদের ভিত্তিতে একটি গোডাউনে অভিযান চালায় মোবাইল কোর্টের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মিথিলা দাস। এসময় জব্দ করা স্থানীয়দের উপস্থিতিতে পুড়িয়ে ফেলা হয়।
অভিযানে অংশ নেয় উপজেলা মৎস্য অফিসের কর্মকর্তারা, কেশরহাট ভূমি অফিস ও থানা পুলিশ। মৎস্য অফিস সহায়ক আরকে রতন জানান, অভিযানে আনুমানিক দশ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়।
কেশরহাট ভূমি অফিসের নায়েব ইকবাল কাসেম সুমন বলেন, মোবাইল কোর্টের অভিযানে অস্থায়ীভাবে বসা কয়েকজনার জাল জব্দ করা হয়। এছাড়াও গোপন সংবাদের ভিত্তিতে একটি গোডাউনে অভিযান চালিয়ে বেশকিছু জাল জব্দ করা হয়। পড়ে জব্দ করা জাল জনসম্মুখে পুড়িয়ে ফেলা হয়েছে।
এদিকে, সম্প্রতি বন্যার অগ্রীম আভাস পেয়ে ভূমি অফিস সংলগ্ন জাল হাটায় গোপনে কারেন্ট জাল কেনা-বেচাতে হুমড়ি খেয়ে পড়েছে ক্রেতা বিক্রেতারা। হাটবার ছাড়াও অন্যান্য দিন এই অবৈধ কারেন্ট জাল কেনা-বেচা হতে দেখা গেছে। বিক্রেতারা কৌশলে জাল ভিন্ন জায়গায় রেখে কেনা-বেচা করছেন।


প্রকাশিত: অক্টোবর ১২, ২০২৩ | সময়: ৭:০৩ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর