রাজশাহীতে ভাড়াটিয়া সেজে চুরি চোরচক্রের তিন সদস্য গ্রেপ্তার

স্টাফ রিপোর্টার: রাজশাহী মহানগরীতে বাসা ভাড়া নেয়ার কথা বলে ঘরে চুরির অভিযোগে চোরচক্রের ৩ সদস্যকে গ্রেপ্তার করছে রাজশাহী মহানগরের মতিহার থানা পুলিশ।
গ্রেপ্তারকৃত আসামিরা হলেন, রাজশাহী জেলার চারঘাট থানার দৌলতপুর এলাকার মৃত শুকুর আলীর মেয়ে আলোকা বেগম (৪৩) ও তার মেয়ে রাজশাহী জেলার দূর্গাপুর থানার বর্ধনপুর এলাকার মিজানুর রহমানেরর স্ত্রী মিম খাতুন (২২) এবং মিমের স্বামী মিজানুর রহমান (২৫)।
ঘটনা সূত্রে জানা যায়, রাজশাহী মহানগরীর মতিহার খানার চৌদ্দপাই এলাকার সাথী খাতুন (২৯) একজন গৃহীনি এবং তার স্বামী মাসুদ রানা নান্টু (৩৪) বিদেশে থাকেন। ১২ সেপ্টেম্বর দুপুরে আসামি আলোকা ও মিম বাড়ী ভাড়া নেয়ার জন্য সাথী খাতুনের বাড়িতে যায় এবং অপর আসামি মিজানুর বাড়ির বাহিরে অপেক্ষা করছিল।
আলোকা জানায়, মিম তাঁর মেয়ে এবং বাহিরে অবস্থান করা মিজানুর তার মেয়ের জামাই। মিজানুর পুলিশে চাকরি করে বলে মিথ্যা পরিচয় দেয়। বাড়িটি তাদের পছন্দ হয়েছে বলে সাথীকে জানায় এবং ঘরটি দ্রুত পরিস্কার করতে বলে। ঘর পরিস্কার করা হলে আসামিরা সাথীকে গোসল করতে যেতে বলে। সাথী গোসল করতে গেলে সেই সুযোগে আসামিরা তার ঘর ঢুকে শোকেসের ভেতরে থাকা এক লাখ ৫০ হাজার টাকা এবং ৫৬ হাজার ২৫০ টাকা মূল্যের স্বর্ণালঙ্কার চুরি করে নিয়ে যায়। সাথী খাতুনের উক্ত অভিযোগের পরিপ্রেক্ষিতে মতিহার থানায় একটি চুরির মামলা রুজু হয়।
মামলা রুজুর পরবর্তীতে আরএমপি’র উপ-পুলিশ কমিশনার (মতিহার) মধুসুদন রায়ের সার্বিক তত্ত্বাবধানে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার একরামুল হক, পিপিএম-এর নেতৃত্বে মতিহার থানার অফিসার ইনচার্জ রহুল আমিন, এসআই পলাশ আলী ও তার টিম চুরি হওয়া টাকা ও স্বর্ণালঙ্কার উদ্ধারসহ আসামিকে গ্রেপ্তারে অভিযান শুরু করেন।
পরবর্তীতে মতিহার থানা পুলিশের ওই টিম শুক্রবার গভীর রাতে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে রাজশাহী জেলার দুর্গাপুর থানা পুলিশের সহযোগিতায় হোজা অনন্তপুর এলাকা হতে আসামি মিম ও তার স্বামী মিজানুরকে গ্রেপ্তার করে। মিমের দেয়া তথ্যের ভিত্তিতে অপর আসামি তার মা আলোকাকে চারঘাট থানা পুলিশের সহযোগিতায় বালুদিয়া এলাকায় তার বোনের বাড়ি থেকে গ্রেপ্তার করে।
গ্রেপ্তারকৃত আসামিদের জিজ্ঞাসাবাদে জানা যায় যে, তারা পেশাদার চোর ও চোর দলের সক্রিয় সদস্য। তারা রাজশাহী মহানগরী ও রাজশাহী জেলার বিভিন্ন থানা এলাকায় প্রতারনা করে চুরি করে থাকে।
আসামিদের বিরুদ্ধে বিভিন্ন থানায় পূর্বেরও চুরির মামলা রয়েছে। গ্রেপ্তারকৃত আসামিদের আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।


প্রকাশিত: অক্টোবর ৭, ২০২৩ | সময়: ৬:৪১ পূর্বাহ্ণ | সুমন শেখ