দুই সন্তানসহ নারীর আত্মাহত্যার চেষ্টা

বদলগাছী প্রতিনিধি: নওগাঁর বদলগাছীতে স্বামীর পরকীয়ার কারণে ২শিশু সন্তান সহ ট্রেনে কেটে আত্মহত্যার চেষ্টা গৃহবধূ শিউলি বেগমের। জানা যায় উপজেলা মথুরাপুর ইউপির লক্ষ্মীকোল গ্রামের মৃত রইচ উদ্দীনের মেয়ে শিউলি বেগমের সঙ্গে বিয়ে হয় পারশেই মড়োল গ্রামের মিজানুর রহমানের ছেলে মিঠু হাসানের। বিয়ের কিছুদিন পর চাকুরীর উদ্দেশ্য দুজনেই ঢাকা চলে যায়। আশুলিয়া একটি গার্মেন্টসে কাজ করেন শিউলি।
আর শিউলির বাবার যেটুকু জমি ছিল বিক্রি করে প্রায় ৫ লক্ষ টাকা দিয়ে মিঠু হাসানকে ছোট একটি ব্যবসায় দাঁড় করে দেন। বিয়ের প্রায় ১২বছর শিউলি বেগম পুত্র সন্তান জন্ম গ্রহন করে। এর ২ বছর পর একটি মেয়ে সন্তান জন্ম করে তাদের সংসার ভালোই চলছিল।
অন্যদিকে মিঠু হাসান ঢাকা আশুলিয়াতে একটি মেয়ের সঙ্গে পরকীয়ায় জড়িয়ে পড়ে। এরপর থেকেই শুরু হয় সংসারে অশান্তি। বাধা দিলেই মিঠু হাসান শিউলির উপর শুরু করে অমানবিক মারপিট ও নির্যাতন। এমনকি সিগারেটের আগুন দিয়ে শরীরের গোপনীয় স্থানে আঘাত করে।
নির্যাতনের শিকার হয়ে শিউলি বেগম মথুরাপুর ইউপি চেয়ারম্যান মাসুদ রানা সহ গ্রামের মন্ডল প্রধানের কাছে নালিশ করে। সেখানে কোন ফল না পাওয়ায় অবশেষে চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্র্রেট আদালত আশুলিয়া ঢাকায় মামলা দায়ের করে।
মামলা দায়ের পর শিউলি বেগম শিশু বাচ্চাদের নিয়ে বাড়ীতে ছুটি আসে। সেখানে মিঠু হাসান এসে ছোট সন্তানদের সামনে শিউলিকে মারপিট সিগারেটের আগুন লাগিয়ে নির্যাতন করে।
স্থানীয় জনপ্রতিনিধি ও গ্রামবাসির সহযোগিতা নিয়ে মিঠু হাসানের ভাই, মা সহ ৩ জনকে আসামী করে নওগাঁ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল ২ মামলা দায়ের করে মামলা নং ২৮-২৩।
শিউলি বেগম খেয়ে না খেয়ে কোন রকমে ছোট বাচ্চাদের মুখে দুটো মোঠ খাবার দিত। কোন রকমে দিনপাত যাপন করেন। দীর্ঘদিন ধরে কোন সুরাহা না পাওয়ায় অতি কষ্টে গত ২৫ সেপ্টম্বর আদালতে মামলার সুনানির দিন ছিল। সেখানে মিঠু হাসানও এসেছিল মামলা তুলে নিতে শিউলিকে হুমকি দিয়ে বলে মামলা করে তুই আমার কিছুই করতে পারবি না বলে প্রান নাশের হুমকি দেন। জন্যই সবার অজান্তে সান্তাহার জংশনে গিয়ে ২ শিশু সহ আত্মহত্যার চেষ্টা করে।
স্থানীয় লোকজন তাদের রক্ষা করে। খবর পেয়ে তার ভাই চঞ্চল হোসেন সেখান থেকে নিয়ে আসে। এ ব্যাপারে শিউলি বেগম বলেন আমার ১৬ বছর সংসার ভেংঙ্গে শেষ হয়েছে। এখন আমার করার কি আছে স্বামীর পরকীয়ার কারণে আমার সব কিছু নষ্ট হয়েছে আমার আর বেঁচে থেকে লাভ কি।


প্রকাশিত: অক্টোবর ৬, ২০২৩ | সময়: ৫:৫৮ পূর্বাহ্ণ | সুমন শেখ