বাবার পর স্ত্রীকে হত্যার আসামী সেই মুরাদ গ্রেফতার

স্টাফ রিপোর্টার : বাবাকে হত্যার মামলায় গ্রেপ্তার হয়ে মুরাদ আলী কারিগর (৪০) কারগারে ছিলেন প্রায় ২০ মাস। এ মামলায় জামিনে এসে তিনি স্ত্রীকে হত্যা করে মুরাদ। তিন দিন পলাতক থাকার পর অবশেষে মুরাদ পুলিশের হাতে গ্রেপ্তার হয়েছেন। শুক্রবার তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন জেলা পুলিশের মুখপাত্র বিশেষ শাখার অতিরিক্ত পুলিশ সুপার রফিকুল আলম। এর আগে, বৃহস্পতিবার দিবাগত রাতের রাজশাহীর পুঠিয়া বাসস্ট্যান্ড থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ।
গ্রেপ্তার মুরাদের বাড়ি রাজশাহীর চারঘাট উপজেলার তাঁতারপুর গ্রামে। অতিরিক্ত পুলিশ সুপার রফিকুল আলম জানান, বাবা সাদেক আলীকে পিটিয়ে হত্যার অভিযোগে গত বছরের ১ ফেব্রুয়ারি গ্রেপ্তার হয়েছিলেন মুরাদ। মাসখানেক আগে তিনি জামিনে মুক্তি পান। জামিনে আসার পর থেকেই মুরাদ তার স্ত্রী শিলা বেগমের পৈত্রিকসূত্রে পাওয়া ১০ কাঠা জমি বিক্রি করে সেই টাকা তাকে দিতে চাপ দিচ্ছিলেন। শিলা বেগম রাজি না হলে গত ২৬ সেপ্টেম্বর রাতে মুরাদ আলী স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যা করেন। এরপর লাশ ফেলে রেখে তিনি পালিয়ে যান।
এ ঘটনায় মৃত শিলা বেগমের ভাই দুলাল হোসেন বাদী হয়ে মুরাদের বিরুদ্ধে হত্যা মামলা করেন। ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে মুরাদকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।


প্রকাশিত: সেপ্টেম্বর ৩০, ২০২৩ | সময়: ৫:৩৫ পূর্বাহ্ণ | সুমন শেখ