পদোন্নতি,পদসৃজন, আন্তঃক্যাডার বৈষম্যের দাবীতে বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডাদের সংবাদ সম্মেলন

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:
ক্যাডার কম্পোজিশনের সুরক্ষা,পদোন্নতি, পদসৃজন স্কেল আপগ্রেডেশন ও আন্তঃক্যাডার বৈষম্যনিরশনসহ বিভিন্ন সমস্যার প্রতিকার ও দাবি-দাওয়া আদায়ে সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। দাবি দাওয়া আদায়ে আশানুরুপ ফলাফল না পেলে সারাদেশের ন্যায় চাঁপাইনবাবগঞ্জে আগামী ২ অক্টোবর ১ দিনের কর্মবিরতি পালন করার ঘোষনা দিয়েছে বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের স্থানীয় নেতৃবৃন্দ। শিক্ষার বিভিন্ন দপ্তর ও সরকারি কলেজে কর্মরত শিক্ষা ক্যাডারভুক্ত শিক্ষকদের সংগঠন বিসিএস সাধারণ শিক্ষা সমিতির ব্যানারে এ কর্মসূচি পালন করা হবে। মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে নবাবগঞ্জ সরকারি কলেজের শিক্ষক পরিষদ মিলনায়তনে সংবাদ সম্মেলনে এই দাবি জানানো হয়।

 

 

 

সভায় লিখিত বক্তব্য পাঠ করেন বিসিএস সাধারণ শিক্ষা সমিতি চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সহ-সভাপতি গোলাম মোস্তফা। এতে বলা হয়, পদোন্নতির মতো স্বাভাবিক প্রক্রিয়াতেও শিক্ষা ক্যাডাররা অন্য ক্যাডারের থেকে অনেক পিছিয়ে। পদোন্নতির সব শর্ত পূরণ করেও পদোন্নতি পাওয়া যাচ্ছে না। দীর্ঘ সময় পর অধ্যাপক পদে পদোন্নতি দেওয়া হলেও যোগ্যতার ভিত্তিতে পদোন্নতি পাচ্ছে না। আরও বলেন, ২৯ বছর চাকরি করেও সহযোগী অধ্যাপক থেকে অবসরে যেতে হচ্ছে যোগ্য শিক্ষকদের। বর্তমানে প্রায় সাত হাজার শিক্ষা ক্যাডার পদোন্নতিযোগ্য রয়েছেন।

 

 

 

 

 

তারা ক্যারিয়ার নিয়ে উদ্বিগ্ন বলেও জানান সমিতির নেতারা। এ বিষয়টি নিয়ে উদ্বেগ ও উৎকণ্ঠার মধ্যে রয়েছে। দ্রুত সমস্যা সমাধানে কার্যকর উদ্যোগ নেওয়া না হলে আগামী ১০, ১১ ও ১২ অক্টোবর বিসিএস সাধারণ শিক্ষা সমিতির পক্ষে সদস্যদের সঙ্গে নিয়ে কর্মবিরতি ছাড়া আর কোনো বিকল্প থাকবে না। এসময় উপস্থিত ছিলেন, নবাবগঞ্জ সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর ড. মাযহারুল ইসলাম তরু, চাঁপাইনবাবগঞ্জ সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মনোয়ারা খাতুন, সংগঠনটির চাঁপাইনবাবগঞ্জ জেলা সভাপতি এ কে এম শফিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক ড. লুৎফর রহমানসহ অন্যান্য নেতৃবৃন্দ।

 

 

 

সানশাইন/সোহরাব


প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২৩ | সময়: ৮:১৬ অপরাহ্ণ | Daily Sunshine