বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচেই থাকছেন বাংলাদেশের আম্পায়ার

স্পোর্টস ডেস্ক: পুরুষদের যে কোনও ফরম্যাটের বিশ্বকাপে বাংলাদেশ থেকে প্রথমবার ম্যাচ পরিচালনার দায়িত্ব পেয়েছেন শরফুদ্দৌলা ইবনে সৈকত। এটা পুরোনো খবর। নতুন খবর হলো, বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচেই থাকছেন তিনি।
অবশ্য অনফিল্ড আম্পায়ার নয়, ফোর্থ আম্পায়ার হিসেবে বিশ্বকাপে অভিষেক হচ্ছে সৈকতের। ৫ অক্টোবর ইংল্যান্ড ও নিউ জিল্যান্ডের মধ্যকার ম্যাচে মাঠে থাকবেন কুমার ধর্মসেনা ও নিতিন মেনন। টিভি আম্পায়ার পল উইলসন। ২০১৫ সালে ইতিহাস গড়েন ধর্মসেনা। প্রথম ব্যক্তি হিসেবে ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে খেলেছেন এবং আম্পায়ারিং করেছেন। মেনন প্রথমবার বিশ্বকাপ ম্যাচে দায়িত্ব পালন করবেন।
সোমবার প্রথম ম্যাচের পাঁচ অফিসিয়াল চূড়ান্ত করেছে আইসিসি। এই ম্যাচে রেফারি থাকবেন জাভাগল শ্রীনাথ। এর আগে মেয়েদের টি-টোয়েন্টি ও ওয়ানডে বিশ্বকাপে আম্পায়ারিংয়ের দায়িত্ব পালন করেন ৪৬ বছর বয়সী সৈকত। আইসিসি ইমার্জিং প্যানেলের সদস্য সৈকত এর আগে মেয়েদের দুই ফরম্যাটের বিশ্বকাপ ছাড়াও অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপেও ম্যাচ পরিচালনা করেন। তিনি ১৩ টেস্ট, ৮৫ ওয়ানডে ও ৫৯টি টি-টোয়েন্টিতে দায়িত্ব পালন করেন।
বিশ্বকাপের ১৩তম আসরে আইসিসি আম্পায়ারদের এমিরেটস এলিট প্যানেলের ১২ জন এবং ইমার্জিং প্যানেলের চারজন দায়িত্ব নেবেন। সৈকত, ধর্মসেনা, মেনন ও উইলসন ছাড়াও আছেন ক্রিস ব্রাউন, মারাইস এরাসমুস, ক্রিস গ্যাফানি, মাইকেল গফ, আদ্রিয়ান হোল্ডস্টক, রিচার্ড ইলিংওর্থ, রিচার্ড কেটেলবোরো, আহসান রাজা, পল রেইফেল, রড টাকার, অ্যালেক্স হোয়ার্ফ ও জোয়েল উইলসন। এমিরেটস আইসিসি এলিট প্যানেলের ম্যাচ রেফারি জেফ ক্রো, এন্ডি পাইক্রফট, রিচি রিচার্ডসন আছেন শ্রীনাথের সঙ্গী হিসেবে।


প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২৩ | সময়: ৬:২৫ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর