সিজারিয়ানে প্রসূতি অন্ধ, ৮ম শ্রেণি পাশ ‘এমবিবিএস চিকিৎসক’ আটক

সাপাহার প্রতিনিধি: নওগাঁর সাপাহারে সততা ক্লিনিক এন্ড নার্সিং হোম থেকে ক্লিনিকের পরিচালক ডাক্তার পরিচয় দানকারী মনিরুল ইসলাম স্বপনকে আটক করে জেল জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার দুপুর ১২টার দিকে উপজেলা সদরের তিলনা রোডের সরফতুল্যাহ মাদ্রাসার সামনে অবস্থিত ওই ক্লিনিক থেকে তাকে আটক করা হয়।
জানা গেছে, ক্লিনিকের প্রয়োজনীয় কোন কাগজপত্র ও ফিটনেস বিহীন অপারেশন থিয়েটার ওয়ালা ক্লিনিকের পরিচালক ও ভুয়া চিকিৎসক মনিরুল রাজশাহী থেকে এসে সাধারণ মানুষকে দীর্ঘদিন ধরে ঠটিকে ব্যবসা করতো সাপাহারে। তার শিক্ষাগত যোগ্যতাও নাকি ৮ম শ্রেণি পাশ।
ওই ক্লিনিকে ভুয়া ডাক্তার মনিরুলের নিকট সিজার করা সাপাহার উপজেলার তিলনি গ্রামের পপি নামের এক প্রসূতি মা জানান, গত ১৮ সেপ্টেম্বর রাতে তিনি সিজার করেন সততা ক্লিনিকে, তিনি বলেন সিজার করার আগে আমি চোখে দেখতে পেতাম কিন্তু সিজার করার পরে আমি চোখে কিছু দেখতে পাই না; আমি আমার দৃষ্টি ফিরে পেতে চাই। আমার দৃষ্টি শক্তি কেড়ে নিয়েছে এই ভুয়া ডা. মনিরুল।
গোপন সংবাদের ভিত্তিত্বে শুক্রবার দুপুরে সাপাহার তিলনা রোড সরফতুল্ল্যাহ মাদ্রাসার সামনে সততা ক্লিনিক এন্ড নার্সিং হোমে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্যাহ আল মামুন।
এসময় ভূয়া ডাক্তার মনিরুল ইসলাম স্বপনকে আটক করে ক্লিনিক বন্ধ করে ১মাস বিনাশ্রম কারাদন্ড ও ৬ হাজার টাকা জরিমানা করা হয়; এবং অনাদায়ে আরও ৭ দিনের জেল দিয়ে থানায় নেওয়া হয়।
নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্যাহ আল মামুন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাকে ক্লিনিকের রোগিদের সুচিকিৎসার ব্যবস্থা ও খোঁজ খবর নিতে বলেন।
এসময় ছিলেন সহকারী কমিশনার (ভূমি) শারমিন জাহান লুনা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রুহুল আমিন সহ আরও অনেকে।


প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২৩ | সময়: ৫:০৭ পূর্বাহ্ণ | সুমন শেখ