সুঁতিজালে জড়িয়েছিল নিখোঁজ ছাত্রের লাশ

স্টাফ রিপোর্টার, নাটোর: নাটোরের সিংড়ায় নদীতে গোসল করতে নেমে নিখোজ মাদ্রাসা ছাত্রের লাশ সুঁতিজালে জড়ানো অবস্থায় উদ্ধার করে স্থানীয়রা। বৃহস্পতিবার সকালে উপজেলার শেরকোল ইউনিয়নের রাণীনগর ব্রীজের স্লুইচগেট এলাকা থেকে তার লাশ উদ্ধার করা হয়।
নিহত মাদ্রাসা ছাত্র কাওছার আহমেদ (১৪) রাণীনগর উজানপাড়ার হাবিবুর রহমান হবির ছেলে ও তেলিগ্রাম দাখিল মাদ্রাসার ৬ষ্ঠ শ্রেণির ছাত্র। এসময় নিজেদের সুঁতিজাল নিজেরাই কেটে দেন ঐ আওয়ামী লীগ কর্মীরা।
জানা যায়, উপজেলার শেরকোল ইউনিয়নের রাণীনগর ব্রীজের স্লুইচগেটে একটি সুঁতিজাল পরিচালনা করছিলেন স্থানীয় আওয়ামী লীগ কর্মী আইয়ুব আলী, হায়দার আলী, মনসুর রহমানসহ বেশ কয়েকজন। নদীতে বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে গোসল করতে যায় কাওছার আহমেদ। পরে তাকে অনেক খোঁজাখুঁজি করেও পাওয়া যায়নি।
বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টায় সুঁতিজালে জড়ানো তার মরদেহ উদ্ধার করে স্থানীয়রা। এছাড়া প্রায় ১০ বছর আগে বাবার দেওয়া সুঁতিজালে জড়িয়ে মারা যান মো: আইয়ুব আলীর ছেলে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্র সেলিম।
স্থানীয়রা ক্ষোভ প্রকাশ করে বলেন, গোসল করতে গিয়ে নিখোজ হয় কাওছার আহমেদ। বৃহস্পতিবার সুঁতিজালে জড়ানো তার লাশ পাওয়া যায়। এর আগে মারা যায় সেলিম। তবুও অবৈধ সুঁতিজালে মাছ শিকার বন্ধ হচ্ছে না। প্রশাসনের কঠোর ব্যবস্থা নেওয়া উচিত বলে তারা মনে করেন।
অভিযুক্ত হায়দার আলী বলেন, সে সুঁতিজালে জড়িয়ে মারা যায়নি। তাহলে আপনারা সুঁতিজাল কাটলেন কেন প্রশ্ন করলে তিনি উত্তরে বলেন, আমি সুঁতিজালের সাথে নাই।
ওসির দায়িত্বে থাকা সিংড়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) রফিকুল ইসলাম বলেন, মাদ্রাসা ছাত্র বুধবার নদীতে গোসল করতে নেমে নিখোজ হয়। বৃহস্পতিবার সকালে সুঁতিজালে জড়ানো তার লাশ উদ্ধার করে স্থানীয়রা। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।


প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২৩ | সময়: ৪:৫৩ পূর্বাহ্ণ | সুমন শেখ