ন্যাশনাল ডিফেন্স কলেজে ক্যাপস্টোন কোর্সের সমাপনি অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার: ন্যাশনাল ডিফেন্স কলেজে ক্যাপস্টোন কোর্সের সমাপনি অনুষ্ঠিত হয়েছে। বুধবার রাজধানীর মিরপুরের সেনানিবাসের এনডিসি অডিটোরিয়ামে এ কোর্স শেষে প্রধান অতিথি হিসেবে ফেলোদের মধ্যে সনদপত্র বিতরণ করেন সংসদ স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী এমপি।
তিন সপ্তাহ ব্যাপী পরিচালিত এই কোর্সে রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিনসহ সিনিয়র সামরিক ও পুলিশ কর্মকর্তা, বিশিষ্ট শিক্ষাবিদ, সিনিয়র চিকিৎসক, সরকারী ও বেসরকারী সংস্থার সিনিয়র প্রতিনিধি, কূটনীতিক এবং কর্পোরেট নেতা ফেলো অংশগ্রহণ করেন।
সংসদ স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী এমপি তার সমাপনী বক্তব্যে কোর্সটি সফলভাবে সমাপ্ত করার জন্য সকল ফেলোদের অভিনন্দন জানান। তিনি জাতীয় নিরাপত্তা জোরদার করতে এবং বাংলাদেশের টেকসই উন্নয়নের জন্য সাংবিধানিক দায়িত্ব যথাযথভাবে পালনের জন্য সকল ফেলোদের প্রতি আহবান জানান। তিনি জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে সহিষ্ণুতার সাথে কাজ চালিয়ে যাওয়ার জন্য সকল ফেলোদের আন্তরিকভাবে কাজ করতে বলেন।
ন্যাশনাল ডিফেন্স কলেজের কমান্ড্যান্ট বলেন, বাংলাদেশের নিরাপত্তা ও উন্নয়নে নিবেদিত নেতৃবৃন্দের মাঝে বঙ্গবন্ধুর দর্শন ছড়িয়ে দেওয়ার অন্যতম মাধ্যম হচেছ এ ক্যাপষ্টোন কোর্স। অনুষ্ঠানে উচ্চ পর্যায়ের সামরিক ও বেসামরিক কর্মকর্তা, ন্যাশনাল ডিফেন্স কলেজের ফ্যাকাল্টি ও স্টাফ অফিসারগণ সস্ত্রীক উপস্থিত ছিলেন।


প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২৩ | সময়: ৫:২৮ পূর্বাহ্ণ | সুমন শেখ