প্রতিপক্ষকে গোলবন্যায় ভাসিয়ে চ্যাম্পিয়ন্স লিগ শুরু বার্সেলোনার

স্পোর্টস ডেস্ক: বার্সায় যোগ দিয়েই নিজেকে ধীরে ধীরে যেন ছাড়িয়ে যাচ্ছেন পর্তুগিজ ফুটবরার হোয়াও ফেলিক্স। চ্যাম্পিয়ন্স লিগের প্রথম ম্যাচেই জোড়া গোল করলেন তিনি। হোয়াও ফেলিক্সের জোড়া গোলের ওপর ভর করে বেলজিয়ান ক্লাব রয়্যাল অ্যান্টুয়াপ এফসিকে গোল বন্যায় ভাসিয়েছে বার্সেলোনা। ‘এইচ’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে ৫-০ গোলের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছেড়েছে জাভি হার্নান্দেজের শিষ্যরা।
এ নিয়ে টানা দুই ম্যাচে ৫-০ গোলের ব্যবধানে জয় পেয়েছে বার্সেলোনা। লা লিগায় শনিবার রাতে রিয়াল বেটিসকে ৫-০ গোলে হারিয়েছিলো তারা। এবার বেলজিয়ান ক্লাবটিকেও একই ব্যবধানে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগে অসাধারণ সূচনা করলো বার্সা।
চ্যাম্পিয়ন্স লিগের আগের দুই আসরেই গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েছিলো বার্সেলোনা। কোচ জাভি হার্নান্দেজের এবারের লক্ষ্য যে করেই হোক আগের দুই আসরের অবস্থা থেকে বেরিয়ে আসা। সে লক্ষ্যে এবারের সূচনাটা হলো দুর্দান্ত। এবারই প্রথমবারের মত চ্যাম্পিয়ন্স লিগ খেলতে এলো বেরজিয়ান ক্লাব অ্যান্টুয়াপ। কিন্তু মাস্টারক্লাস ফুটবল, ডোমিনেটিং পজেশন এবং কুইক পাসিং দিয়ে তাদেরকে নতুন করে ফুটবল শেখালো বার্সা। হোয়াও ফেলিক্স ছাড়াও বার্সার হয়ে গোল করেছেন রবার্ট লেওয়ানডস্কি, গাবি। একটি গোল হলো আত্মঘাতি। দলদবলের একেবারে শেষ মুহূর্তে বার্সায় যোগ দেন ফেলিক্স। তিনিই প্রথম গোলের সূচনা করেন। ১১তম মিনিটে প্রথম প্রচেষ্টাতেই, নিচু এক শর্টে প্রতিপক্ষের জালে বল জড়িয়ে দিতে সক্ষম হন এই পর্তুগিজ তারকা। এর কিছুক্ষণ পরই (১৯তম মিনিটে) রবার্ট লেওয়ানডস্কির গোলের যোগান দেন ফেলিক্স। সেই বল পেয়ে অ্যান্টুয়াপের জালে জড়িয়ে দেন পোলিশ এই স্ট্রাইকার। সে সঙ্গে রোনালদো-মেসির পর চ্যাম্পিয়ন্স লিগে তৃতীয় ফুটবলার হিসেবে ১০০তম গোলের মাইলফলক ছুঁলেন তিনি।
ম্যাচের ২২তম মিনিটে রাফিনহার প্রচেষ্টায় ৩-০ ব্যবধান তৈরি করে নেয় বার্সা। তবে রাফিনহার নামে গোলটি লেখা হবে না। কারণ, তার কোনাকুনি শটটি অ্যান্টুয়াপ ডিফেন্ডার জেলে বাতাইল্লের পায়ে লেগে জড়িয়ে যায় তাদেরই জালে। দ্বিতীয়ার্ধেও একইভাবে প্রভাব বিস্তার করে খেলে বার্সা। ৫৪তম মিনিটে গোল করেন গাবি। সে সঙ্গে ৪-০ ব্যবধান তৈরি করে নেয় জাভির দল। ম্যাচের ৬৬তম মিনিটে নিজের দ্বিতীয় এবং দলের হয়ে ৫ম গোলটি করেন হোয়াও ফেলিক্স।


প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২৩ | সময়: ৫:২৬ পূর্বাহ্ণ | সুমন শেখ