নির্বাচনে অংশ নেয়ার প্রস্তুতি নিচ্ছেন রওশন ১১০ আসনের তালিকায় রাজশাহীর দুটি

স্টাফ রিপোর্টার: বর্তমান সরকারের অধিনেই নির্বাচনে প্রস্তুতি নিচ্ছে বর্তমান জাতীয় সংসদে বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক বেগম রওশন এরশাদ। জোটগতভাবে নির্বাচনে প্রস্তুতি নেয়ার পর তারা প্রাথমিকভাবে ১১০ আসনের তালিকা প্রধানমন্ত্রীর কাছে পাঠিয়েছেন। সেই তালিকায় নাম রয়েছে রাজশাহীর দুই জনের।
ওই দুই জন প্রার্থী হলেন শাহাবুদ্দিন বাচ্চু ও সরদার জুয়েল হোসেন। এরমধ্যে শাহাবুদ্দিন বাচ্চুকে রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের জন্য ও সরদার জুয়েল হোসেনকে রাজশাহী-২ (সদর) আসনের জন্য মনোনিত করা হয়েছে।
জাতীয় পার্টি আগামী নির্বাচনে অংশ নেয়ার প্রস্তুতি নিচ্ছে বলে জানিয়েছেন বিরোধী দলের নেতা ও দলটির প্রধান পৃষ্ঠপোষক বেগম রওশন এরশাদ। রওশন এরশাদের এ ঘোষণার পরে নেতাকর্মীদের মধ্যে কিছুটা হলেও প্রাণ ফিরে পেয়েছে।
রাজশাহীর কয়েকজন জাতীয় পার্টির নেতা জানিয়েছেন, জাতীয় পার্টি আগামী জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেয়ার জন্য পূর্ণ প্রস্তুতি নিচ্ছে। কেন্দ্রিয় নেতাদের অনেকেই জানিয়েছেন যে, আগামী সংসদ নির্বাচনে জাতীয় পার্টি অংশ নিচ্ছে। জাতীয় পার্টি গণতন্ত্রে বিশ^াসী। তারা চান আগামী জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হবে।
বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক বেগম রওশন এরশাদ ১১০ জনের যে তালিকা প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনার নিকট পাঠিয়েছেন তাদের মধ্যে রাজশাহীর ২টি আসন রয়েছে। এ দুটো আসন হচ্ছে রাজশাহী-২ (সদর) ও রাজশাহী-৩ (পবা-মোহনপুর)।
এরমধ্যে রাজশাহী-৩ আসন থেকে এর আগেও শাহাবুদ্দিন বাচ্চু নির্বাচনে অংশ নিয়েছেন জাতীয় পার্টির হয়ে। বর্তমান তিনি যুক্তরাষ্ট্রে আছেন। রাজশাহী জেলা জাতীয় পার্টির কয়েকজন নেতাকর্মী জানান, অল্প সময়ের মধ্যেই তিনি রাজশাহীতে ফিরে আসবেন ও নির্বাচনের মাঠে নামবেন।
এদিকে, রাজশাহী-২ (সদর) আসনের জন্য সরদার জুয়েল হোসেনের নাম পাঠানো হয়েছে। সরদার জুয়েল হোসেন জাতীয় পার্টির উদিয়মান নেতা। রাজশাহী মহানগর জাতীয় পার্টিতে তার অবদান অনেক। তৃণমূল থেকে অনেক লড়াই সংগ্রাম করে ধিরে ধিরে উপরে উঠছেন সরদার জুয়েল হোসেন।
রাজশাহী মহানগর জাতীয় পার্টির (রওশনপন্থি) নেতা সরদার জুয়েল হোসেন জানান, জাতীয় পার্টি সব সময় শান্তিতে বিশ^াস করে, উন্নয়নে বিশ^াস করে। গনতান্ত্রিক ধারায় আমরা সামনে এগিয়ে যাবো। আগামী নির্বাচনে অংশ নেতার জন্য আমাদের নেত্রী ইতোমধ্যে নানান ধরনের দিক নির্দেশনা দিতে শুরু করেছেন।
তিনি আরো বলেন, আমরা কেন্দ্রিয় নেতাদের সঙ্গে সবসময় যোগাযোগ রাখছি। আমাদের নেত্রী যেভাবে নির্দেশনা দিবেন সেভাবেই আমরা কাজ করে যাবো।


প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০২৩ | সময়: ৫:০৭ পূর্বাহ্ণ | সুমন শেখ