মান্দায় এক নারীসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার

মান্দা প্রতিনিধি: নওগাঁর মান্দা উপজেলার জোতবাজার ঋষি পল্লী ও মহানগর গ্রামে অভিযান চালিয়ে এক নারীসহ দুই মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করা হয়েছে। বুধবার সকালে নওগাঁ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর অভিযান চালিয়ে চোলাইমদ ও হেরোইন সহ তাদের গ্রেপ্তার করে।
গ্রেপ্তার মাদক ব্যবসায়ীরা হলেন, মহানগর গ্রামের মৃত আব্বাস উদ্দিন মণ্ডলের ছেলে আলাউদ্দিন মণ্ডল ওরফে আলা (৫২) ও জোতবাজার ঋষি পল্লীর লবা ঋষির মেয়ে গায়ত্রি ঋষি (৩৫)। এদের মধ্যে আলার কাছ থেকে ৬০ গ্রাম হেরোইন ও গায়ত্রি ঋষির কাছ থেকে ৫ লিটার চোলাইমদ উদ্ধার করা হয়।
পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে গায়ত্রি ঋষিকে ৬ মাসের কারাদণ্ড ও দুই হাজার টাকা জরিমানা অনাদায়ে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। অন্যদিকে গ্রেপ্তার আলাউদ্দিন আলার বিরুদ্ধে মান্দা থানা মাদকদ্রব্য আইনে মামলা করা হয়েছে।
নওগাঁ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক খলিলুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে মহানগর গ্রামে অভিযান চালিয়ে ৬০ গ্রাম হেরোইন সহ আলাউদ্দিনকে গ্রেপ্তার করা হয়। এরপর জোতবাজার ঋষি পল্লীতে অভিযান চালিয়ে ৫ লিটার চোলাই মদ একই পল্লীর অজিত ঋষির বাড়ি থেকে ১০ লিটার চোলাই মদ ও ২০০ লিটার চোলাই মদ তৈরির উপকরণ উদ্ধার করা হয়। পরে মদ তৈরি উপকরণগুলো সেখানেই ধংস করে দেওয়া হয়েছে।
পরিদর্শক খলিলুর রহমান আরও বলেন, অভিযানের সময় মান্দা উপজেলা নির্বাহী অফিসার লায়লা আঞ্জুমান বানু ঋষি পল্লীতে উপস্থিত থেকে গায়ত্রি ঋষিকে ৬ মাসের কারাদণ্ডসহ ২ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক মাসের কারাদণ্ড দেন। অন্যদিকে অজিত ঋষি ও তার স্ত্রী তারা রানী ঋষিসহ আলাউদ্দিনের বিরুদ্ধে মান্দা থানা পৃথদ দুটি মামলা করা হয়েছে।


প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২৩ | সময়: ৫:২৭ পূর্বাহ্ণ | সুমন শেখ