একজন মানুষও আশ্রয়হীন থাকবে না: এমপি এনামুল

স্টাফ রিপোর্টার, বাগমারা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ ক্ষুধা ও দারিদ্রমুক্ত হয়েছে। বাংলাদেশ বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। গ্রাম এখন শহরে পরিনত হতে চলেছে। এইদেশে একজন মানুষও আর আশ্রয়হীন থাকবে না। তিনি যতদিন রাষ্ট্র ক্ষমতায় থাকতে এভাবে আশ্রয়হীনদের জন্য বাড়ি নির্মাণ হতেই থাকবে। তাই আপনারা শেখ হাসিনার জন্য আল্লাহর দরবারে দুহাত তুলে দোয়া করবেন। তিনি যেন আবারও প্রধানমন্ত্রী হয়ে আপনাদের মতো আশ্রয়হীনদের পাশে দাঁড়াতে পারেন।
শনিবার বিকেলে উপজেলার ঝিকরা ইউনিয়নের ঝাড়গ্রামে আশ্রায়ন প্রকল্পের সুফলভোগিদের সাথে মতবিনিময় ও উপহার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাজশাহী-৪ বাগমারা আসনের এমপি ইঞ্জিনিয়ার এনামুল হক এসব কথা বলেন।
এ সময় তিনি আশ্রয়ন প্রকল্পে বসবাসকারী নারী-পুরুষের উদ্দেশ্যে বলেন, আপনারা এতো সুন্দর বাড়ি পেয়ে খুশি হয়েছেন কী। এসময় সবাই সমস্বরে বলেন, আমাদের আগে থাকার কোন জায়গা ছিল না। বড়ই কষ্টে দিন কাটিয়েছি। এখন শেখ হাসিনা আমাদের বাড়ি দিয়েছে। এখন আমরা খাই বা না খাই বড়ই সুখে আছি, শান্তিতে আছি। আমরা আবার শেখ হাসিনাকেই চাই।
এসময় সবাই হাত তুলে সম্মতির কথা জানালে এমপি এনামুল তার ভিডিও ধারন করে বলেন, এই ভিডিও আমি শেখ হাসিনাকে দেখাবো। আপনারা তাঁর জন্য দোয়া করবেন।
বাগমারা উপজেলা নির্বাহী অফিসার আবু সুফিয়ানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান অনীল কুমার সরকার। অনুষ্ঠানে সার্বিক সহযোগিতা করেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাজিব আল রানা।
উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারোয়ার আবুলের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, কৃষি কর্মকর্তা কৃষিবিদ আব্দুর রাজ্জাক, উপজেলা আ’লীগের সহসভাপতি আফতাব উদ্দিন আবুল, দপ্তর সম্পাদক নুরুল ইসলাম, ঝিকরা ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম।
পরে এমপি এনামুল ওই আশ্রায়ন কেন্দ্রে বসবাসকারী সকল নারীদের মাঝে দুটি করে শাড়ি ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে একটি করে আম গাছের চারা বিতরণ করা হয়। এমপি আশ্রয়কেন্দ্রের মূল ফটকে একটি আম গাছের চারা রোপণ করেন।
একইদিন উপজেলার বড়বিহানলী ইউনিয়নের হরিনমারা গ্রামে আশ্রয় কেন্দ্রে বসবাসকারী সকল নারীদের মাঝে এমপির পক্ষ থেকে দুটি করে শাড়ি ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে একটি আম গাছের চারা বিতরণ করা হয়।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কার্যলয়ের মাধ্যমে প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাজিব আল রানা সুফলভোগিদের মাঝে এসব সামগ্রী পৌঁছে দেন।


প্রকাশিত: সেপ্টেম্বর ১০, ২০২৩ | সময়: ৬:২৯ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর