সর্বশেষ সংবাদ :

২৯১ রান করেও কিউইদের কাছে গো হারা হারলো ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক: চারম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ২টি করে ম্যাচ জিতলো ইংল্যান্ড এবং নিউজিল্যান্ড। তবে ওয়ানডে সিরিজে এসে প্রথম ম্যাচেই স্বাগতিক ইংল্যান্ডকে রীতিমত বিধ্বস্ত করলো সফরকারী নিউজিল্যান্ড। প্রথমে ব্যাট করে ২৯১ রান করেও ৮ উইকেটের বড় ব্যবধানে হারতে হলো ইংলিশদের। ২৬টি বল বাকি ছিল তখনও।
কার্ডিফের সোফিয়া গার্ডেনে জোড়া সেঞ্চুরিতেই মূলত ইংল্যান্ডের অনেক বড় ইনিংসকে পেছনে ফেলেছে কিউইরা। ডেভন কনওয়ে এবং ড্যারিল মিচেল অপরাজিত থেকেই ৪৫.৪ ওভারে ২ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায়। ২৯২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৬১ রানের মাথায় উইলং ইয়ং এবং ১১৭ রানের মাথায় আউট হন হেনরি নিকোলস। এরপর ১৮০ রানের অনবদ্য, অপরাজিত জুটি গড়েন দুই কিউই ব্যাটার ডেভন কনওয়ে এবং ড্যারিল মিচেল। ১২১ বলে ১১১ রানে অপরাজিত থাকেন ডেভন কনওয়ে। ১৩টি বাউন্ডারির সঙ্গে ১টি ছক্কার মার মারেন তিনি।
ড্যারিল মিচেল অপরাজিত থাকেন ৯১ বলে ১১৮ রানে। ৭টি বাউন্ডারির সঙ্গে ৭টি ছক্কার মার মারেন তিনি। ডেভিড উইলি এবং আদিল রশিদ নেন একটি করে উইকেট। এর আগে টস জিতে ইংল্যান্ডকে ব্যাট করতে পাঠান নিউজিল্যান্ড অধিনায়ক টম ল্যাথাম। আমন্ত্রিত হয়ে ব্যাট করতে নেমে দুই ইংলিশ ওপেনার হ্যারি ব্রুক এবং ডেভিড মালান মিলে ৮০ রানের দারুণ ওপেনিং জুটি গড়ে তোলেন। তবে ৪১ বলে ২৫ রান করে ব্রুক আউট হয়ে যান। জো রুট আউট হন মাত্র ৬ রান করে।
৫৩ বলে ৫৪ রান করেন ডেভিড মালান। ৬৯ বলে ৫২ রান করেন বেন স্টোকস। ৬৮ বলে ৭২ রান করেন অধিনায়ক জস বাটলার। ৪০ বলে ৫২ রান করেন লিয়াম লিভিংস্টোন। চারটি হাফ সেঞ্চুরির ওপর ভর করে ৬ উইকেট হারিয়ে ২৯১ রান সংগ্রহ করে ইংল্যান্ড। ২১ রানে অপরাজিত থাকেন ডেভিড উইলি। কিউইদের হয়ে ৩ উইকেট নেন রাচিন রবিন্দ্র, ২ উইকেট নেন টিম সাউদি এবং ১ উইকেট নেন লকি ফার্গুসন।


প্রকাশিত: সেপ্টেম্বর ১০, ২০২৩ | সময়: ৬:২৮ পূর্বাহ্ণ | সুমন শেখ