নওগাঁয় বিদ্যুৎপৃষ্টে দুই কৃষকের মৃত্যু

স্টাফ রিপোর্টার, নওগাঁ: নওগাঁর ধামইরহাটে উপজেলায় গভীর নলকূপে বিদ্যুতের সংযোগ দিতে গিয়ে বিদ্যুৎপৃষ্ট হয়ে দুই কৃষকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরো দুই জন। শনিবার দুপুরে পৌরসভার ৮নং ওয়ার্ড জয়জয়পুর গ্রামের পূর্বমাঠ চুনপুকুরা নামক এলাকায় এঘটনা ঘটে।
নিহতরা হলেন, জয়জয়পুর গ্রামের মোতাব্বের হোসেন মনা (৩১) এবং একই গ্রামের কৃষি শ্রমিক সামছুন মুরমু (৫৫)। আহতরা হলেন, নিহত মনার বাবা দুলাল হোসেন (৫৫) ও তার ছোট ভাই রাফি হোসেন (২২)। এরমধ্যে রাফির অবস্থার আশঙ্কাজনক হওযায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
স্থানীয় সূত্রে জানাগেছে, জয়জয়পুর গ্রামের দুলাল হোসেন তার জমিতে পানি সেচ দেয়ার জন্য রবেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের নিকট একটি অগভীর নলকূল শ্যালো টিউবওয়েল (এসটিডব্লিউ) আবেদন করেন। আবেদনের প্রেক্ষিতে তার নামে একটি এসটিডব্লিউ বরাদ্দ দেয়া হয়। সেই বরাদ্দকৃত নলকূপে শনিবার দুপুরে বিদ্যুৎ সংযোগ দেওয়ার জন্য নওগাঁ পল্লী বিদ্যুৎ সমিতি-২ ধামইরহাট জোনাল অফিসের লোকজন মাঠে যায়।
এসময় সংযোগ প্রদানের সময় দুলাল হোসেন, তার ছেলে মোতাব্বের হোসেন মনা, আব্দুল্লাহ আল রাফি ও তাদের কৃষি শ্রমিক সামছুন মুরমু নলকূপ ঘরের টিনের ছাউনি দেয়ার কাজ করছিল। মনা এবং সামছুন মুরমু বিদ্যুতের লাইনের তার ধরে ছিল। হটাৎ করে তাদের অজান্তে বিদ্যুৎ সংযোগ আসলে তারা বিদ্যুৎপৃষ্ট হয়ে আহত হয়। পরে তাদেরকে উদ্বার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক ওই দুই জনকে মৃত ঘোষণা করেন।
এ ব্যাপারে নওগাঁ পল্লী বিদ্যুৎ সমিতি-২ ধামইরহাট জোনের উপ-মহাব্যবস্থাপক এসএম মোস্তাফিজুর রহমান জানান, দুলাল হোসেনের নলকূপ ঘরের টিনের ছাউনির কাজ শেষ হলে সংযোগ দেয়ার জন্য সকলে অপেক্ষা করছিল। হটাৎ বিদ্যুৎ পোলের নিকট বিকট শব্দে নলকূপে বিদ্যুৎ লাইনে সংযোগ চলে আসে। এতে এ অনাকাঙ্খিত দূর্ঘটনা ঘটে। প্রকৃত ঘটনা জানার জন্য পল্লী বিদ্যুতের পক্ষ থেকে একটি তদন্ত কমিটি গঠনের উদ্যোগ নেয়া হচ্ছে।
ধামইরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাহাউদ্দিন ফারুকী বলেন, আমি পল্লী বিদ্যুতের কর্মকর্তাদের নিয়ে ঘটনাস্থলে যাচ্ছি। প্রকৃত ঘটনা জানার পর আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।


প্রকাশিত: অক্টোবর ২২, ২০২৩ | সময়: ৫:৩০ পূর্বাহ্ণ | সুমন শেখ