আজ শুরু মেসিদের ২০২৬ বিশ্বকাপের অভিযান

স্পোর্টস ডেস্ক: কাতার বিশ্বকাপ জয়ের পরে আবারও দেশের হয়ে প্রতিযোগিতামূলক ম্যাচে খেলতে নামছেন লিওনেল মেসি। শুক্রবার ইকুয়েডরের বিরুদ্ধে বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচ খেলবে আর্জেন্টিনা। এই ম্যাচে খেলার কথা রয়েছে মেসির। শুক্রবার বাংলাদেশ সময় ভোর ৬টায় শুরু হবে আর্জেন্টিনা-ইকুয়েডর ম্যাচ।
এই ম্যাচ দিয়েই আর্জেন্টিনা ২০২৬ সালের বিশ্বকাপের বাছাই পর্বের অভিযান শুরু করতে যাচ্ছে। নয় মাস আগে দেশকে বিশ্বকাপ উপহার দিয়েছিলেন মেসি। ৩৬ বছর পর বিশ্বকাপ জয় করেছিলো আর্জেন্টিনা। দিয়েগো ম্যারাডোনার পর মেসির নেতৃত্বে আবারও শিরোপা জয়ের স্বপ্ন সফল হয়েছিল।
এবার বিশ্বকাপ বাছাই পর্বে বিশ্বজয়ী হিসেবে আবার মাঠে নামছেন মেসি। এর আগে প্রীতি ম্যাচ খেললেও বিশ্বকাপের পর এই প্রথম কোনো প্রতিযোগিতামূলক ম্যাচে খেলবেন তিনি। আমেরিকার ইন্টার মিয়ামিতে যোগ দিয়েই সফল হতে শুরু করেছেন লিওনেল মেসি। করছেন একের পর এক গোল। ক্লাবকে প্রথমবারের মত কোনো শিরোপা জেতালেন। এবার ইন্টার মিয়ামি থেকে বিরতি নিয়ে যোগ দিলেন আর্জেন্টিনার আন্তর্জাতিক দলে।
বাছাই পর্বের ম্যাচে খেলতে নামলেও মেসি ২০২৬ সালের বিশ্বকাপ খেলবেন কি না, তা এখনও স্পষ্ট নয়। তিনি বলেছিলেন, ‘আমি নিজেও জানি না কখন অবসর নেব। ঠিক সময়ে নেব। সব জেতা হয়ে গিয়েছে আমার। এখন খেলাটা উপভোগ করতে চাই। আমার এখন যা বয়স, তাতে অবসর নিয়ে নেওয়া উচিত। কিন্তু আমি জানি না সেটা কবে নেব।’
পিএসজি ছেড়ে গত জুলাইতেই ইন্টার মিয়ামিতে যোগ দিয়েছেন মেসি। সেই দলে যোগ দেওয়ার পর থেকে একের পর এক ম্যাচে গোল করেছেন তিনি। ইউএস ওপেন কাপের ফাইনালে প্রথমবার পৌঁছে দিয়েছেন মিয়ামিকে। ২৮ সেপ্টেম্বর ওই প্রতিযোগিতার ফাইনাল। পরের বিশ্বকাপ ২০২৬ সালে। ঘটনাচক্রে সেই বিশ্বকাপও হবে আমেরিকাতে। তার আগে সেখানকার ফুটবল ক্লাবে মেসি যোগ দেওয়ায় আমেরিকায় ফুটবল নিয়ে আকর্ষণ বাড়বে বলে মনে করা হচ্ছে।


প্রকাশিত: সেপ্টেম্বর ৮, ২০২৩ | সময়: ৬:২৬ পূর্বাহ্ণ | সুমন শেখ