শূন্যপাস শিক্ষা প্রতিষ্ঠানের ব্যবস্থা নিতে তালিকা চেয়েছে মন্ত্রণালয়

সানশাইন ডেস্ক: ২০২৩ সালের এইচএসসি পরীক্ষায় কেউ পাস করেনি এমন শিক্ষা প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নিতে শিক্ষা বোর্ডগুলোর কাছে তালিকা চেয়েছে শিক্ষা মন্ত্রণালয়। বুধবার মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপসচিব মো. মিজানুর রহমানের সই করা অফিস আদেশে দেশের ৯টি সাধারণ শিক্ষা বোর্ডের চেয়ারম্যানদের কাছ থেকে এই তথ্য চাওয়া হয়।
অফিস আদেশে বলা হয়, দেশের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড যথাক্রমে ঢাকা, রাজশাহী, দিনাজপুর, যশোর, চট্টগ্রাম, কুমিল্লা, সিলেট, বরিশাল ও ময়মনসিংহের ২০২৩ সালের এইচএসসি পরীক্ষার ফলাফল গত ৮ ফেব্রুয়ারি প্রকাশিত হয়েছে। ২০২৩ সালে অনুষ্ঠিত এইচএসসি পরীক্ষার ফলাফলে অনেক শিক্ষা প্রতিষ্ঠান থেকে কোনও শিক্ষার্থী উত্তীর্ণ হয়নি মর্মে অনেক পত্রিকায় খবর প্রকাশিত হয়েছে।
অফিস আদেশে গত ৮ ফেব্রুয়ারি প্রকাশিত এইচএসসি পরীক্ষায় যেসব শিক্ষা প্রতিষ্ঠান থেকে কোনও শিক্ষার্থী উত্তীর্ণ হয়নি, অর্থাৎ পাসের হার শূন্য, সেসব প্রতিষ্ঠানের তালিকা আগামী ৩ কর্মদিবসের মধ্যে পাঠাতে বলা হয়। প্রসঙ্গত, গত ৮ ফেব্রুয়ারি এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। বিস্তারিত ফলাফলে দেখা দেছে—দেশের ৫০টি শিক্ষা প্রতিষ্ঠানের কেউ পাস করেনি।


প্রকাশিত: ফেব্রুয়ারি ১৭, ২০২৩ | সময়: ৫:৪৮ পূর্বাহ্ণ | সুমন শেখ