সর্বশেষ সংবাদ :

১৪ মিনিটে কাওলা থেকে ফার্মগেট এলেন প্রধানমন্ত্রী

সানশাইন ডেস্ক: ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার বিকেল ৩টা ৪২ মিনিটে কাওলা প্রান্তে এই এলিভেটেড এক্সপ্রেসওয়ে উদ্বোধন ফলক উন্মোচন করেন তিনি। এরপর মোনাজাতে অংশ নেন। উদ্বোধনের পর ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের ওপর দিয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের কাওলা প্রান্ত থেকে ফার্মগেট পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
এতে তার সময় লেগেছে ১৪ মিনিট। এদিন বিকেল ৩টা ৪৪ মিনিট ৪০ সেকেন্ডে দক্ষিণ কাওলা প্রান্ত থেকে ফার্মগেটের উদ্দেশে প্রধানমন্ত্রীর গাড়িবহর রওনা হয়। বিকেল ৩টা ৫৮ মিনিট ৪৬ সেকেন্ডে এলিভেটেড এক্সপ্রেসওয়ের ফার্মগেট প্রান্তে এসে পৌঁছান তিনি। কাওলা থেকে ফার্মগেট প্রান্ত পর্যন্ত ১১.৫ কিলোমিটার পথ পার হতে প্রধানমন্ত্রীর সময় লেগেছে ১৪ মিনিট কয়েক সেকেন্ড।
পরে ফার্মগেট থেকে প্রধানমন্ত্রী পুরাতন বাণিজ্য মেলা মাঠে যান। এখানে ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের ওপর দিয়ে বিমানবন্দরের কাওলা প্রান্ত থেকে ফার্মগেট অংশের উদ্বোধন উপলক্ষে আয়োজিত সুধী সমাবেশে যোগ দেন। শনিবার ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে উদ্বোধন হলেও দেশের প্রথম এ উড়ালসড়ক যানবাহন চলাচলের জন্য খুলে দেওয়া হবে রবিবার সকাল থেকে। ফলে মাত্র ১০ মিনিটে বিমানবন্দর থেকে ফার্মগেট পৌঁছতে পারবে যাত্রীরা।
উদ্বোধন ফলক উন্মোচন শেষে সেতুসচিব মনজুর হোসেন প্রধানমন্ত্রীকে প্রকল্প সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন। এ সময় প্রধানমন্ত্রীর পাশে তার ছোট বোন শেখ রেহানা ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ছিলেন।


প্রকাশিত: সেপ্টেম্বর ৩, ২০২৩ | সময়: ৬:০০ পূর্বাহ্ণ | সুমন শেখ