সর্বশেষ সংবাদ :

রাজশাহী কলেজ সিইডিপি’র কার্যক্রম পরিদর্শন করলেন শিক্ষা সচিব

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব জনাব সোলেমান খান শুক্রবার রাজশাহী কলেজের কলেজ এডুকেশন ডেভেলপমেন্ট প্রজেক্ট (সিইডিপি)-এর কার্যক্রম পরিদর্শন করেন। এসময়ে তাঁর সঙ্গে ছিলেন একই মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন) বেলায়েত হোসেন তালুকদার ও যুগ্ম-সচিব (উন্নয়ন-২)সরোজ কুমার নাথ এবং কলেজ এডুকেশন ডেভেলপমেন্ট প্রজেক্ট (সিইডিপি)-এর প্রকল্প পরিচালক (অতিরিক্ত সচিব) মোহাম্মদ খালেদ রহীম।
সচিব সকাল ১১.৩০ টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুস্পস্তবক অর্পণ করেন। এসময়ে বিএনসিসি এবং রোভার স্কাউট-এর রাজশাহী কলেজ ইউনিট তাঁকে গার্ড অব অনার প্রদান করে। তিনি রাজশাহী কলেজে সিইডিপির অর্থায়নে স্মার্টবোর্ড ও মাল্টিমিডিয়া সহযোগে আধুনিকায়নকৃত শ্রেণিকক্ষ, বিজ্ঞান গবেষণাগার এবং কম্পিউটার ল্যাব পরিদর্শন করেন। এ সময় তিনি সিইডিপির অর্থায়নে রাজশাহী কলেজের বিভিন্ন ক্ষেত্রে উন্নয়নের ভূয়শী প্রসংশা করেন।
সচিব মহোদয় কলেজ জা’মি মসজিদে পবিত্র জুমার নামাজ আদায় করেন। এরপর বেলা ২.৩০ টায় তিনি রাজশাহী কলেজ শিক্ষক পরিষদ মিলনায়তনে নটিংহাম বিশ^বিদ্যালয়, মালয়েশিয়া ক্যাম্পাস থেকে প্রশিক্ষণপ্রাপ্ত শিক্ষকগণের সাথে এক মতবিনিময় সভায় মিলিত হন। সভায় বিদেশে প্রশিক্ষণের অভিজ্ঞতার আলোকে বক্তব্য রাখেন অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. ওয়াসীম মোঃ মেজবাহুল হক, ভূগোল ও পরিবেশ বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোঃ জহিরুল ইসলাম এবং সমাজ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক নূসরাত জেরিন এ্যানী। সচিব মহোদয় তাঁর বক্তব্যে বাংলাদেশের শিক্ষার মানোন্নয়নে অবদান রাখার জন্য প্রশিক্ষণপ্রাপ্ত শিক্ষকদের প্রতি আহ্বান জানান। মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাঃ আব্দুল খালেক। উক্ত সভায় রাজশাহী কলেজের উপাধ্যক্ষ প্রফেসর মোহাঃ ওলিউর রহমান এবং প্রাক্তন অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান উপস্থিত ছিলেন। এছাড়াও উপস্থিত ছিলেন নিউ গভঃ ডিগ্রী কলেজের অধ্যক্ষ প্রফেসর কালাচাঁদ শীল, রাজশাহী সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. জুবাইদা আয়েশা সিদ্দীকা এবং রাজশাহী সরকারি সিটি কলেজের অধ্যক্ষ প্রফেসর আমিনা আবেদীন।


প্রকাশিত: সেপ্টেম্বর ২, ২০২৩ | সময়: ৫:৫৭ পূর্বাহ্ণ | সুমন শেখ