রাণীনগরে ইউএনওর বদলি আদেশ প্রত্যাহার চান উপজেলাবাসী

রাণীনগর প্রতিনিধি: নওগাঁর রাণীনগর উপজেলা নির্বাহী অফিসার শাহাদাত হুসেইনের বদলি আদেশ প্রত্যাহারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পবিার দুপুরে উপজেলা পরিষদ চত্বরে শিক্ষক, শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ এই মানববন্ধন করেন।
রাণীনগর সরকারী পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের ব্যানারে মানববন্ধন শুরু হয়। মানববন্ধনে স্থানীয় বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীসহ নানা শ্রেণি পেশার মানুষ অংশ গ্রহন করেন।
মানববন্ধনে বক্তারা জানান, ইউএনও শাহাদাত হুসেইন এই উপজেলায় যোগদানের পর থেকে উপজেলার চিত্র পাল্টাতে শুরু করে। মানবিক কার্যাবলী, কর্মদক্ষতা সম্পন্ন জনবান্ধব উদ্যোক্তা এই কর্মকর্তা উপজেলার সর্বসাধারণের ভালবাসা ও আস্থা অর্জন করেন।
ইউএনও শাহাদাত হুসেই, মাদক নিয়ন্ত্রন, বাল্য বিবাহ প্রতিরোধ, কিশোর অপরাধ দমনসহ বিভিন্ন অনিয়মের বিরুদ্ধে সোচ্ছার থেকে নিয়মিত ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করে আসছেন।
এছাড়া শিক্ষার মান উন্নয়নে অতুলনিয় ভূমিকা রাখায় বিশেষ করে শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের ভালবাসা অর্জনে সক্ষম হন তিনি। তিনি ভূমিহীন, অসহায়, হতদরিদ্রদের পাশে থেকে শুধু সরকারী অর্থেই নয়, ব্যক্তিগত ভাবেও সাধ্য মতো সর্বোচ্চ সহযোগিতা করে আসছেন। কিন্তু হঠাৎ করেই তার বদলির আদেশে ফুঁসে ওঠে উপজেলাবাসী।
রাণীনগর উপজেলাকে মডেল উপজেলা হিসেবে তুলে ধরতে এবং উপজেলাবাসীর জীবন মান-উন্নয়ন করায় ইউএনও শাহাদাত হুসেইনের বদলি আদেশ দ্রুত প্রত্যাহারের দাবি জানানো হয় এই মানববন্ধনে।
মানববন্ধনে রাণীনগর সরকারী পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক চাঁদ সুলতানা, উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনোয়ার হোসেন তোতা, ত্রিমোহনী উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শহিদুল ইসলাম, দুর্গাপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাব্বেল হোসেনসহ শিক্ষার্থী ও বিভিন্ন শ্রেণিপেশার লোকজন অংশ নেয়।
উল্লেখ্য, গত বছরের ১৭ মে শাহাদাত হুসেইন এই উপজেলায় ইউএনও হিসেবে যোগদান করেন। সরকারী এক আদেশে গত ২৭ আগস্ট তাকে ঢাকা বিভাগের ইউএনও হিসেবে পদায়নের জন্য কমিশনার অফিসে ন্যাস্ত করা হয়েছে।


প্রকাশিত: সেপ্টেম্বর ১, ২০২৩ | সময়: ৫:০০ পূর্বাহ্ণ | সুমন শেখ