ভারতে পাচার কালে ১ কোটি ১৬ লাখ টাকার মূল্যের ১০ টি স্বর্ণের বার উদ্ধার

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:
বাংলাদেশ থেকে ভারতে পাচারের সময় ১ কোটি ১৬ লাখ ৬০ হাজার টাকার মূল্যরের ১০ টি স্বর্ণের বার উদ্ধার করেছে বিজিবি। তবে এ ঘটনায় কাউকে আটক করতে পারেনি। বুধবার (৩০ আগস্ট) সকালে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার চরবাগডাঙ্গা ইউনিয়নের বাখের আলী গ্রামে চোরাচালান বিরোধী অভিযান চালিয়ে ১ কেজি ১৬৬ গ্রাম ওজনের ১০ টি স্বর্ণের বার উদ্ধার করা হয় । দুপুরে চাঁপাইনবাবগঞ্জ ব্যাটালিয়নের (৫৩ বিজিবি) এর সদর দপ্তরে অধিনায়ক লে. কর্ণেল নাহিদ হোসেন এক প্রেস ব্রিফিং এ এই তথ্য জানান।

 

 

 

তিনি জানান, বাংলাদেশ থেকে ভারতে স্বর্ণ পাচার হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি’র একটি টিম সকাল ৭ টার দিকে সীমান্তের ২৩/৮ এস সীমান্ত পিলারের কাছে অভিযান চালায়। এসময় ব্যাগ হাতে আসা এক ব্যক্তিকে চ্যালেঞ্জ করলে সে ব্যাগ ফেলে কাশবনের মধ্যে পালিয়ে যায়। পরে ওই ব্যাগের ভেতর থেকে ১ কেজি ১৬৬ গ্রাম ওজনের ১০ টি স্বর্ণের বার উদ্ধার করা হয়।

 

 

 

 

ব্যাটালিয়ন অধিনায়ক জানান, পদ্মা নদীতে পানি বৃদ্ধির ফলে ওই এলাকার অধিকাংশই পানিতে প্লাবিত। চোরাকারবারী ঘন কাশবনে লুকিয়ে যাওয়ায় তাকে ধরা সম্ভব হয়নি। উদ্ধার হওয়া স্বর্ণের দাম ১ কোটি ১৬ লাখ ৬০ হাজার টাকা বলা হয়েছে। বারগুলো সরকারি কোষাগাগের জমা দেয়া প্রক্রিয়াধীন রয়েছে বলে জানানো হয়।

সানশাইন/সোহরাব


প্রকাশিত: আগস্ট ৩০, ২০২৩ | সময়: ৪:৪৩ অপরাহ্ণ | Daily Sunshine