২৫ বছর পালিয়ে থেকেও রক্ষা হলো না যাবজ্জীবন সাজাপ্রাপ্ত শাহাদতের

স্টাফ রিপোর্টার, নাটোর: নাটোরের নলডাঙ্গায় যাবজ্জীবন সাজা প্রাপ্ত আসামিরা ২৫ বছর পালিয়ে থাকলেও শেষ রক্ষা হলো না। বুধবার রাতে ঢাকার আশুলিয়া এলাকা থেকে র‌্যাবের সহযোগিতা নিয়ে গ্রেফতার করতে সক্ষম হয়েছে পুলিশ। বৃহস্পতিবার আসামিকে নলডাঙ্গা থানা পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে।
জানা যায়, ১৯৯৮ সালে নলডাঙ্গা থানার পশ্চিম মাধনগর গ্রামের আমজাদ হোসেনকে তার বাড়ীতে প্রবেশ করে হত্যা করে পালিয়ে যায় আসামিরা। ১৯৯৮সালের ১৪ জুন নিহতের ছেলে মিজানুর রহমান বাদী হয়ে নাটোর সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার ২ নং আসামী নুরজাহান বেগমকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করে পুলিশ।
পরে আসামি নুরজাহান বিজ্ঞ আদালত হতে জামিন নিয়ে কৌশলে তার স্বামী মামলার ১নং আসামি শাহাদৎ হোসেনের নিকট চলে যায়। আসামিরা পালিয়ে আত্মগোপনে চলে যায় ফলে তাদের খুঁজে পাওয়া যাচ্ছিল না। মামলার প্রধান আসামি শাহাদৎ হোসেন ও তার স্ত্রী ২নং আসামি নুরজাহান বেগমের বিরুদ্ধে ২০১৬ সালে বিজ্ঞ আদালত যাবজ্জীবন কারাদন্ড ও ১০ হাজার টাকা জরিমানা করে রায় প্রদান করেন। তারপর থেকে তারা সব পলাতক ছিলেন।
নলডাঙ্গা থানা অফিসার ইনচার্জ আবুল কালাম আজাদ বলেন, দীর্ঘ ২৫ বছর পলাতক থাকার পর আসামীদের ২৩ আগস্ট গ্রেফতার করে থানায় আনা হয়েছে। আসামীদের বিজ্ঞ আদালতে সোপর্দের ব্যবস্থা নেয়া হচ্ছে।


প্রকাশিত: আগস্ট ২৫, ২০২৩ | সময়: ৫:২১ পূর্বাহ্ণ | সুমন শেখ