সিলেট নয়, বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচের ভেন্যু কিংস অ্যারেনা

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচ সিলেট জেলা স্টেডিয়াম নাকি অন্য কোথাও হবে, সে সিদ্ধান্ত নিতে ন্যাশনাল টিমস কমিটি হাভিয়ের কারবেরার মতের অপেক্ষায় ছিল। সম্প্রতি সিলেটে হওয়া আবাহনী ও ঈগলসের মধ্যকার এএফসি কাপের বাছাইয়ের ম্যাচটি স্টেডিয়ামে বসে দেখে নিজের মতামত দিয়েছেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের কোচ। কোচের চাওয়া অনুযায়ী, আফগানিস্তানের বিপক্ষে দুটি প্রীতি ম্যাচের ভেন্যু হিসেবে বেছে নেওয়া হয়েছে বসুন্ধরা কিংস অ্যারেনাকে।
আগামী সেপ্টেম্বরের ফিফা উইন্ডোতে ৪ ও ৭ তারিখে আফগানিস্তানের বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ। এ উপলক্ষে রোববার থেকে কিংস অ্যারেনায় ক্যাম্প শুরু করবেন কাবরেরা। ক্যাম্পের দল ও প্রস্তুতির পরিকল্পনা জানাতে শনিবার সংবাদ সম্মেলনে আসেন এই স্প্যানিশ কোচ।
টানা বর্ষণে ভারী ও কর্দমাক্ত হয়ে ওঠা সিলেট জেলা স্টেডিয়ামের মাঠে গত ১৬ অগাস্ট অনুষ্ঠিত হয়েছিল আবাহনী-ঈগলসের ম্যাচটি। যদিও আবাহনী ২-০ গোলে জয় পায়, কিন্তু কোনো দলই মেলে ধরতে পারেনি সুন্দর ফুটবলের পসরা। সংবাদ সম্মেলনে তাই ভেন্যু নিয়েও প্রশ্নের মুখোমুখি হন কাবরেরা। সেসময় তিনি নিজের চাওয়াটা জানান।
“আমাদের আগে নিশ্চিত হতে হবে খেলাটা কোথায় হবে? সিলেট নাকি ঢাকা? সিলেটের মাঠের অবস্থা ভালো নয়, আবাহনী-ঈগলস ম্যাচে সেটা সবাই দেখেছে। আবাহনী জিতেছে, কিন্তু মাঠের অবস্থা ভালো ছিল না। আশা করি, ম্যাচ দুটি আমরা ঢাকায় খেলতে পারব।” এর একটু পরই ন্যাশনাল টিমস কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ ভিডিও বার্তায় বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচের ভেন্যু হিসেবে কিংস অ্যারেনার কথা জানান।
বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের সংস্কার কাজ চলমান থাকায় সিলেট জেলা স্টেডিয়াম বেশ কিছুদিন ধরে ছিল বাফুফের হোম ম্যাচ আয়োজনের একমাত্র ভেন্যু। সাফ চ্যাম্পিয়নশিপের আগে এ মাঠেই সিশেলসের বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ খেলেছিল দল। প্রথমটি ১-০ গোলে জয়ের পর দ্বিতীয় ম্যাচে একই ব্যবধানে হেরে যান জামাল-জিকোরা। কদিন আগে কিংস অ্যারেনা আন্তর্জাতিক ম্যাচ আয়োজনের ছাড়পত্র পায়। তাতে করে বাফুফের সামনে নতুন দুয়ার খুলে যায়।


প্রকাশিত: আগস্ট ২০, ২০২৩ | সময়: ৬:০৩ পূর্বাহ্ণ | সুমন শেখ