সর্বশেষ সংবাদ :

তানোরে বাল্যবিবাহ প্রতিরোধে শপথ

স্টাফ রিপোর্টার : ‘বাল্যবিয়ে সামাজিক ব্যাধি, সবাই মিলে বাল্যবিয়ে প্রতিরোধ করি’ এসব স্লোগান নিয়ে রাজশাহীর তানোর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. বিল্লাল হোসেন বাল্যবিবাহ প্রতিরোধে জনপ্রতিনিধি, ধর্মীয় নেতৃবৃন্দ ও কিশোর-কিশোরীদের শপথ বাক্য পাঠ করিয়েছেন।
বুধবার উপজেলা পরিষদে অবস্থিত জেলা পরিষদ মিলনায়তনে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ আয়োজিত ‘বাল্যবিবাহ প্রতিরোধ ও শিশু সুরক্ষা’ বিষয়ক আলোচনা সভায় এ শপথ বাক্য পাঠ করান তিনি।
শিশু আইন-২০১৩ এবং বাল্যবিবাহ নিরোধ আইন-২০১৭ এর বিভিন্ন ধারা উল্লেখ করে ইউএনও মো. বিল্লাল হোসেন বলেন, কেউ বাল্যবিবাহ করলে বা বাল্যবিবাহে সহযোগিতা করলে তা অপরাধ হিসেবে গণ্য হবে এবং শাস্তির আওতায় আসবেন। তাই এ বিষয়ে জনপ্রতিনিধি, ধর্মীয় নেতৃবৃন্দ, কিশোর-কিশোরীসহ সবাইকে শিশুর সুরক্ষা ও বাল্যবিবাহ প্রতিরোধে উপজেলা প্রশাসনকে সহযোগিতা করার জন্য অনুরোধ জানান তিনি।
এসময় উপজেলার বিভিন্ন মসজিদ, মন্দির ও চার্চ থেকে শতাধিক ইমাম, পুরোহিত এবং ফাদারগণসহ স্থানীয় জনপ্রতিনিধি, কিশোর-কিশোরী এ অনুষ্ঠানে অংশগ্রহণ করেছে।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ী) আসনের সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী। তিনি বাল্যবিবাহ প্রতিরোধে অসচ্ছল ও দরিদ্র পরিবারকে সহযোগিতা করার তাগিদ দেন। এসময় অন্যদের মধ্যে তানোর উপজেলা পরিষদের চেয়ারম্যান লুৎফর হায়দার রশীদ, তানোর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর রহিম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাইনুল ইসলাম স্বপন প্রমুখ উপস্থিত ছিলেন।


প্রকাশিত: আগস্ট ১৭, ২০২৩ | সময়: ৫:৪৮ পূর্বাহ্ণ | সুমন শেখ