অস্ট্রেলিয়ার স্বপ্ন ভেঙে ফাইনালে ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক: ১৯৬৬ সালের পর এই প্রথম ছেলে কিংবা মেয়েদের ফুটবল বিশ্বকাপের ফাইনালে উঠল ইংল্যান্ড। ২৫ গজ দূর থেকে দুর্দান্ত শটে ইংল্যান্ডের জালে বল পাঠালেন স্যাম কার। গর্জে উঠল সিডনির স্টেডিয়ামে প্রায় ৭৬ হাজার দর্শকের বেশিরভাগ। অস্ট্রেলিয়া শিবিরে জাগল আশা। তবে শেষ পর্যন্ত পেরে উঠল না তারা। সহ-আয়োজকদের আশা মাড়িয়ে প্রথমবারের মতো মেয়েদের বিশ্বকাপের ফাইনালে উঠল ইংল্যান্ড।
দ্বিতীয় সেমি-ফাইনালে বুধবার ইংল্যান্ড জিতেছে ৩-১ গোলে। ১৯৬৬ সালের পর এই প্রথম ছেলে কিংবা মেয়েদের বিশ্বকাপের ফাইনালে উঠল ইংল্যান্ড। অল-ইউরোপিয়ান ফাইনালে আগামী রোববার তাদের প্রতিপক্ষ স্পেন, যারা আগের দিন সুইডেনকে হারিয়ে প্রথমবারের মতো জায়গা করে নেয় ফাইনালে। ম্যাচে বেশিরভাগ সময়ই নিয়ন্ত্রণ ছিল ইংল্যান্ডের। ৩৬তম মিনিটে মিডফিল্ডার এলা টুনের গোলে এগিয়ে যায় তারা।
৬৩তম মিনিটে ফরোয়ার্ড কারের ওই অসাধারণ গোলে সমতায় ফেরে অস্ট্রেলিয়া। তাদের সেই স্বস্তি অবশ্য বেশিক্ষণ টেকেনি। ৭১তম মিনিটে ইংল্যান্ডকে আবার এগিয়ে নেন ফরোয়ার্ড লরেন হেম্প। আর ৮৬তম মিনিটে ফরোয়ার্ড এলেসিয়া রুসোর গোলে জয় একরকম নিশ্চিত হয়ে যায় ইংল্যান্ডের। গত দুই আসরে সেমি-ফাইনালে হেরেছিল ইংল্যান্ড। অবশেষে ফাইনালে ওঠার স্বপ্ন পূরণ হলো গত বছর ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ জেতা দলটির।


প্রকাশিত: আগস্ট ১৭, ২০২৩ | সময়: ৫:৪৫ পূর্বাহ্ণ | সুমন শেখ