তেইশ পরিবারের গ্রামে বাইশ পরিবারই মাদক ব্যবসায়ী!

স্টাফ রিপোর্টার : রাজশাহীর তানোর উপজেলার সরনজাই ইউনিয়নের একটি গ্রামের নাম লবলবি সিলিমপুর। অনেকে নলপুকুর বলেও জানে এ গ্রামের নাম। ছোট এ গ্রামে ২৩ পরিবারের বসবাস। এরা সবাই ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সম্প্রদায়। তবে এ গ্রামের ২৩ পরিবারের মধ্যে ২২ পরিবারই মাদকের সঙ্গে জড়িত। তারা নিজেরা চোলাইমদ তৈরি করে। বাইরের লোকজনের কাছে বিক্রিও করে। তাই এ গ্রামের ঘরে ঘরে মাদকসেবীদের আনাগোনা লেগেই থাকে।
সোমবার জেলার তানোর উপজেলা হলরুমে অনুষ্ঠিত মাসিক আইনশৃংখলা কমিটির সভায় এমন তথ্য তুলে ধরেন সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোজাম্মেল হক খাঁন। তিনি আইনশৃংখলা কমিটির সভায় সকলের দৃষ্টি আকর্ষন করে বলেন, সরনজাই ইউনিয়নের লবলবি সিলিমপুর গ্রামে ২৩টি আদিবাসী ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সম্প্রদায়ের বসবাস। এর মধ্যে ২২ টি পরিবারই চোলাইমদ তৈরি করে নিজেরা সেবন করেন এবং বিক্রি করেন। তিনি বলেন. নিজেরা যে পরিমান সেবন করেন তার চাইতে ১০ গুন বেশি বিক্রি করেন। সেখনে মাদক কিনতে বাইরের লোকজনও দলবেধে আসেন।
ফলে ওই গ্রামে ঘেঁষে গড়ে উঠা অন্য গ্রামের বাসিন্দারা চরম অশান্তির মধ্যে রয়েছেন। এলাকার উঠতি বয়সী যুবকসহ বিভিন্ন বয়সী নানা পেশার মানুষ সেখানে গিয়ে চোলাই মদ সেবন করে এলাকায় প্রকাশ্য মাতলামি করেন। এতে পাশের গ্রামের মানুষ অতিষ্ঠ। অথচ থানা পুলিশের কোনো ভ্রƒক্ষেপ নেই।
ইউপি চেয়ারম্যান বলেন, এলাকার মানুষ তাদের বারণ করলে উল্টো গালাগালি ও হুমকি দেওয়া হয়। তিনি বলেন, এসব মাদকসেবী ও ব্যবসায়ীদের অত্যাচারে এলাকার মানুষ অতিষ্ঠ। এদের বিরুদ্ধে কেউ মুখ খুলতে চাইনা। তাই তিনি প্রশাসনসহ পুলিশ প্রশাসনের জরুরী হস্তক্ষেপ কামনা করেন।
এ সময় তানোর উপজেলা নির্বাহী অফিসার ও তানোর থানার অফিসার ইনচার্জ ওসি বিষয়টি গুরুত্বসহকারে দেখার প্রত্যয় ব্যক্ত করে তানোর উপজেলাকে মাদক মুক্ত করার ঘোষণা দেন।


প্রকাশিত: আগস্ট ১৫, ২০২৩ | সময়: ৫:১৭ পূর্বাহ্ণ | সুমন শেখ