সর্বশেষ সংবাদ :

বাগমারায় সহস্রাধিক চক্ষুরোগী পেলেন ফ্রি চিকিৎসা

স্টাফ রিপোর্টার : রাজশাহীর বাগমারায় বিনামূল্যে চোখের চিকিৎসা পেলেন সহস্রাধিক মানুষ। শনিবার সকালে তিনদিন ব্যাপী ফ্রি চক্ষু চিকিৎসা ক্যাম্পের প্রথম দিনেই তাদের চিকিৎসা দেওয়া হয়। সকালে এ চক্ষু চিকিৎসা ক্যাম্পের আনুষ্ঠানিক উদ্বোধন করেন রাজশাহী-৪ (বাগমারা) আসনের এমপি ইঞ্জিনিয়ার এনামুল হক।
তিনি বলেন, বাগমারার প্রত্যন্ত অঞ্চলের চিকিৎসা বঞ্চিত দৃষ্টিহীন রোগীদের দৃষ্টি ফেরাতে কাজ করছে সালেহা ইমারত চ্যারিটেবল ফাউন্ডেশন। এই ফাউন্ডেশনের উদ্যোগে বিনামূল্যে চোখের চিকিৎসা প্রদান করা হয়ে থাকে। প্রতি বছরের ন্যায় এবারও তিন দিনের চক্ষু সেবা কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।
তিনি বলেন, বয়স বৃদ্ধির সঙ্গে সঙ্গে চোখের দৃষ্টিসীমা কমতে থাকে। বৃদ্ধ বয়সে এসে চোখের চিকিৎসা ফেরাতে পারে না অনেক ব্যক্তি। চোখ থাকতে কেউ যেন দৃষ্টিহীন না হয় সে লক্ষ্যে বিনামূল্যে চোখের চিকিৎসা সেবা প্রদান করা হচ্ছে। দৃষ্টিহীন হয়ে কাউকে যেন থাকতে না হয়।
সংশ্লিষ্ট সূত্র জানায়, সালেহা ইমারত চ্যারিটেবল ফাউন্ডেশন এ চক্ষু চিকিৎসা ক্যাম্পের আয়োজন করেছে। যাদের চোখে ছানিপড়া এমন ২০০ রোগী অপারেশনের জন্য বাছাই করা হয়েছে। অন্য রোগীদের বিনামূল্যে চিকিৎসা প্রদান এবং ব্যবস্থাপত্র দেওয়া হয়। এছাড়া রোগীদের বিনামূল্যে কৃত্রিম লেন্স সংযোজনের জন্য ফাউন্ডেশনের নিজস্ব ব্যবস্থাপনায় বিশেষজ্ঞ মেডিকেল টিম চিকিৎসা প্রদান করবে।
তাহেরপুর আই কেয়ার এন্ড ফ্যাকো সেন্টারের পরিচালক মোখলেসুর রহমান পলাশের নেতৃত্বে ১২ সদস্যের মেডিকেল টিম দিনভর চক্ষু রোগীদের চিকিৎসা সেবা প্রদান করছেন। প্রতি বছর এমপি ইঞ্জিনিয়ার এনামুল হকের প্রতিষ্ঠান সালেহা ইমারত ফাউন্ডেশন বিনামূল্যে চক্ষুশিবিরের আয়োজন করে আসছে। রোগীদের যাবতীয় খরচ সালেহা ইমারত চ্যারিটেবল ফাউন্ডেশন বহন করে। এই ফাউন্ডেশনের মাধ্যমে এখন পর্যন্ত ২২ হাজারের বেশী রোগীকে বিনামূল্যে চোখের চিকিৎসা দেওয়া হয়েছে।


প্রকাশিত: ফেব্রুয়ারি ১২, ২০২৩ | সময়: ৬:৩৭ পূর্বাহ্ণ | সুমন শেখ