সর্বশেষ সংবাদ :

তানোরে প্রশাসনের আয়োজনে শেখ কামালের ৭৪তম জন্মবার্ষিকী উদযাপিত

তানোর প্রতিনিধি :
রাজশাহীর তানোর উপজেলায় বীর মুক্তিযোদ্ধা শহিদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৪তম জন্মবার্ষিকী উদযাপিত হয়েছে। আজ (৫ আগস্ট) শনিবার দিবসের শুরুতে বীর মুক্তিযোদ্ধা শহিদ ক্যাপ্টেন শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে তানোর উপজেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এতে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. বিল্লাল হোসেন বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যৈষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন শহীদ শেখ কামাল ছিলেন স্বাধীন বাংলাদেশের আধুনিক ক্রীড়া ও সংস্কৃতি আন্দোলনের অন্যতম পথিকৃৎ। তিনি যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশের যুব সমাজকে শিল্প, সাহিত্য, সংস্কৃতি ও ক্রীড়া ক্ষেত্রে সম্পৃক্ত করে একটি আধুনিক বাংলাদেশ গড়ে তুলতে চেয়েছিলেন।

 

 

 

ইউএনও মো. বিল্লাল হোসেন আরও বলেন, শেখ কামাল ছিলেন একজন সৃজনশীল উদ্যমী প্রাণবন্ত তরুণ, যিনি মুক্তিযুদ্ধে অস্ত্র ধরেছেন, একজন সংগঠক হিসেবে ক্রীড়া ক্ষেত্রে অসামান্য অবদান রেখেছেন, সংগীত, নাটক, সাংস্কৃতিক ও সামাজিক কর্মকাণ্ডে তরুণদের নেতৃত্ব দেওয়ার উদ্যোগ নিয়েছেন, তার জীবন ও কর্ম নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে।
উপজেলা পরিষদ হলরুমে মহিলা বিষয়ক কর্মকর্তা ফজলুল হকের সঞ্চালনায় অনুষ্ঠানে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আবিদা সিফাত বলেন, মুক্তিযুদ্ধ চলাকালীন প্রশিক্ষণ গ্রহণকারী অফিসারদের মধ্যে শেখ কামাল ছিলেন অত্যন্ত চৌকস ও মেধাবী। উন্নত বাংলাদেশ গড়ার লক্ষ্যে তরুণ যুবকরা শেখ কামালের আদর্শ ধারণ করে দেশের উন্নয়নে আত্মনিয়োগ করলে শেখ কামালের স্বপ্ন বাস্তবায়িত হবে।

 

 

 

অনুষ্ঠানের শুরুতে শেখ কামালের জীবন ও কর্মের ওপর নির্মিত একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। অনুষ্ঠান শেষে ১৫ই আগস্টে শাহাদাত বরণকারী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সকল শহীদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়।
অনুষ্ঠানে তানোর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রহিম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বানাবাস হাসদাক ছাড়াও বীর মুক্তিযোদ্ধাগণ, উপজেলা প্রশাসনের বিভিন্ন দফতরের কর্মকর্তাবৃন্দ ও স্থানীয় শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা এবং সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
আলোচনা শেষে যুব উন্নয়নের অধিদপ্তরের উদ্যোগে গাছের চারা বিতরণ করা হয়েছে। দিবসটি উপলক্ষে স্থানীয় শেখ রাসেল মিনি স্টেডিয়ামে উপজেলা প্রশাসন বনাম উপজেলা ক্রীড়া একাডেমির মধ্যে প্রীতি ফুটবল টুনামেন্ট অনুষ্ঠিত হয়েছে।

সানশাইন/স্হোরাব


প্রকাশিত: আগস্ট ৫, ২০২৩ | সময়: ১০:১২ অপরাহ্ণ | Daily Sunshine

আরও খবর