শেখ কামালের জন্মদিনে রাজশাহী জেলা ছাত্রলীগের বৃক্ষরোপন

মোঃ তারেক রহমান

স্টাফ রিপোর্টার:

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যৈষ্ঠ পুত্র মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক শহীদ শেখ কামালের জন্মদিন উপলক্ষ্যে রাজশাহী জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মোস্তাফিজুর রহমান সাগরের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচির আয়োজন করা হয়।

 

বৃক্ষরোপণ কর্মসূচির উদ্ভোধন করেন, রাজশাহী জেলা ছাত্রলীগের সাবেক এই সহ-সভাপতি, এসময় উপস্থিত ছিলেন জেলা ছাত্রলীগ নেতা মামুন জামান, উপজেলা ছাত্রলীগ নেতা শাওন সরকার, ইউনিয়ন ছাত্রলীগ নেতা আবুল বাশার সহ স্থানীয় ছাত্রলীগ নেতৃবৃন্দ।

মোস্তাফিজুর রহমান সাগর বলেন, প্রায় শতাধিক বৃক্ষরোপনের মাধ্যমে কর্মসূচির উদ্ভোধন করা হলো। এখন স্থানীয় ছাত্রলীগের নেতৃবৃন্দ কর্মসূচী এগিয়ে নিয়ে যাবেন। আমরা ফলজ, বনজ ও ঔষধী গাছ লাগিয়েছি ।

 

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এবং ক্রীড়া ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব শহীদ শেখ কামালের ৭৪ তমজন্ম ০৫ আগস্ট। ১৯৪৯ সালের এই দিনে তিনি তদানীন্তন গোপালগঞ্জ মহকুমার টুঙ্গীপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালরাতে মাত্র ২৬ বছর বয়সে শাহাদত বরণ করেন শেখ কামাল।

 

শহীদ শেখ কামালের জন্মবার্ষিকী পালন উপলক্ষ্যে আওয়ামী লীগসহ বিভিন্ন ক্রীড়া ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠন বিস্তারিত কর্মসূচি গ্রহণ করেছে ।


প্রকাশিত: আগস্ট ৫, ২০২৩ | সময়: ৮:১৯ অপরাহ্ণ | Daily Sunshine