দেশে নিরপেক্ষ নির্বাচন হবে, শেখ হাসিনা ক্ষমতায় থেকেই- কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:
কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, ‘২০০৮ সালের নির্বাচন দেশের সবচেয়ে স্বচ্ছ, অবাধ, সুষ্ঠ নির্বাচন হয়েছে। সেটাও বিএনপি মানেনি। সেদিন থেকেই আন্দোলন শুরু করেছে। ২০১৪ সাল থেকে হরতাল করেছে, অবরোধ করেছে, গাড়িতে আগুন দিয়েছে, মানুষকে পুড়িয়ে হত্যা করেছে। আর ২০১৫ সালে আন্দোলনের নামে ৩শ’ মানুষকে পুড়িয়ে হত্যা করেছে। পাক বাহিনীর চেয়েও বর্বর, নির্মম, নিষ্ঠুর বিএনপির সন্ত্রাসী কার্যক্রম। ‘আন্দোলন করতে জনগন লাগে। জনগন আওয়ামী লীগের সঙ্গে আছে। বিএনপি যতই সমাবেশ করুক তাদের কোন আন্দোলনই সফল হবে না। বাংলাদেশে নিরপেক্ষ নির্বাচন হবে। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনাই ক্ষমতায় থাকবে’।

 

 

 

 

কৃষিমন্ত্রী বৃহস্পতিবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার নেজামপুর ইউনিয়নের কেন্দুয়া এলাকায় রপ্তানিযোগ্য আম উৎপাদন প্রকল্পের আওতায় চাষ হওয়া আম বাগান পরিদর্শন শেষে সাংবাদিদের একথা বলেন।
আম বাগান পরিদর্শন শেষে আয়োজিত মতবিনিময় সভায় কৃষিমন্ত্রী জামায়াতকে ধর্ম ব্যবসায়ী ও বর্বর উল্লেখ করে বলেন, ‘আমরাতো নামাজ পড়ি, মসজিদে যায়। তাদের মত ধর্ম ব্যবসা করিনা। ১৯৭১ সালে তারা মা বোনদের পাক বাহিনীর হাতে তুলে দিয়েছিল। এমন বর্বরতা ও পৈশাচিকতা পৃথিবীর মানুষ কখনো দেখেনি। ৭১ সালে বাংলাদেশের মানুষ যা দেখেছে’। তিনি বলেন, ‘জামায়াত যদি আবার আগুন সন্ত্রাস করে তা হলে ৭১ সালে যেমন পরাজিত করেছি রাজাকার আলবদরদের তেমই তাদের (জামায়াতের) শিকড় তুলে দেবো’।

 

 

 

 

মন্ত্রী বলেন, ‘বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার দেশের মানুষের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করেছেন। এখন দেশে কোন মানুষ না খেয়ে থাকেনা। কোন মানুষ বলবে না যে, আমরা না খেয়ে আছি। একসময় মঙ্গা প্রবণ এলাকায় সরকারকে আশ্বিন কার্তিক মাসে ত্রাণ দিতে হতো। এখন আর তা দিতে হয় না। ওই এলাকার মানুষ এখন ভাল কাপড় চোপড় পড়ে। মুখে হাসি নিয়ে বসবাস করে। এটাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাংলাদেশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের মানুষের জীবনযাত্রার মানোন্নয়নের জন্য কাজ করছেন।
কৃষিমন্ত্রী বলেন, মধ্যপ্রাচ্যসহ বিভিন্ন দেশে আমাদের দেশের মানুষ কঠোর পরিশ্রম করে, কষ্ট করে বৈদেশিক মুদ্রা পাঠান। সেখান থেকে জনগনের কল্যাণে ব্যয় করা হয়। রপ্তানীযোগ্য আম উৎপাদনের মাধ্যমে আম রপ্তানি করা হলে আরো বেশি বৈদেশিক মুদ্রা আসবে। যা আরো জনকল্যাণে কাজে লাগবে। আমাদের বৈজ্ঞানিকরা উন্নতমানের আম উৎপদানের জন্য পরিশ্রম করছেন। সরকারও সে লক্ষে কাজ করছে।

 

 

 

 

 

মতবিনিময় সভায় সংসদ সদস্য আব্দুল ওদুদ, কৃষি মন্ত্রণালয়ের সচিব ওয়াহিদা আক্তার, বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলের চেয়ারম্যান ড. শেখ মোহাম্মদ বখতিয়ার, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক বাদল চন্দ্র বিশ্বাস, চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক একেএম গালিভ খান, পুলিশ সুপার মো. ছাইদুল হাসান, জেলা পরিষদের চেয়ারম্যান রুহুল আমিন, চাঁপাইনবাবগঞ্জ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক ড. পলাশ সরকারসহ কৃষি মন্ত্রণালয় ও কৃষি বিভাগের উর্ধতন কর্মকর্তার উপস্থিত ছিলেন। পরে কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক শিবগঞ্জে মাল্টি- কোল্ড স্টোরেজ, পলিনেট হাউজ পরিদর্শন ও চাঁপাইনবাবগঞ্জের আঞ্চলিক উদ্যানতত্ব গবেষণা কেন্দ্রে আম বিষয়ক কর্মশালায় প্রধান অতিথি হিসেবে যোগদান করেন।

সানশাইন/সোহরাব


প্রকাশিত: জুলাই ১৩, ২০২৩ | সময়: ৬:০৩ অপরাহ্ণ | Daily Sunshine