সাময়িক বরখাস্ত অসামাজিক কর্মকান্ডের ভিডিও ভাইরাল হওয়া সেই শিক্ষক-শিক্ষিকা

বদলগাছী প্রতিনিধি:
নওগাঁর বদলগাছী উপজেলার বেগুন জোয়ার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু সাদাত শামীম আহমেদ ও একই স্কুলের সহকারী এক শিক্ষিকাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এর আগে মঙ্গলবার (৪ জুলাই) বিকেল থেকে তাদের অসামাজিক কর্মকাণ্ডের একটি ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে।

বৃহস্পতিবার (৬ জুলাই) দুপর সাড়ে ১২টার দিকে তাদের সাময়িক বরখাস্ত করা হয়েছে। বদলগাছী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ওয়াশিউর রহমান বিষয়টি নিশ্চিত করেন। প্রধান শিক্ষক সাময়িক বরখাস্ত হওয়ায় খুশি এলাকাবাসী। তাদের দাবি, স্থায়ীভাবে যেন তাকে বরখাস্ত করা হয়।

 

 

 

বৃহস্পতিবার (৬ জুলাই) বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আ.স.ম শফি মাহমুদের সই করা এক চিঠিতে থেকে জানা যায়, ‘প্রধান শিক্ষক এবং সহকারী শিক্ষিকা অসামাজিক ভিডিও ভাইরাল হওয়ায় অধিকাংশ কমিটির সিদ্ধান্ত অনুযায়ী দুজনকে সাময়িক বরখাস্ত করা হলো। একই সঙ্গে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটির সুপারিশ অনুযায়ী পরে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

তদন্ত কমিটির প্রধান উপজেলা মাধ্যমিক সহকারী শিক্ষা অফিসার আব্দুল্লাহ আল মামুন বলেন, আমাকে বুধবার তদন্ত কমিটির দায়িত্ব দেওয়া হয়। বৃহস্পতিবার সকাল ১০টা ১৫ মিনিটের দিকে বেগুন জোয়ার উচ্চ বিদ্যালয়ে গিয়েছিলাম। যেহেতু ভিডিওটি বিভিন্ন মাধ্যমে ছড়িয়ে পড়েছে এবং দেখেছি। স্কুল কমিটির সঙ্গে আলোচনা সাপেক্ষে প্রধান শিক্ষক এবং সহকারী শিক্ষিকাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

 

 

 

 

 

বদলগাছী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ওয়াশিউর রহমান বলেন, বেগুন জোয়ার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু সাদাত শামীম আহমেদ ও একই স্কুলের সহকারী শিক্ষিকার বিরুদ্ধে অফিস কক্ষে অসামাজিক কর্মকাণ্ডের কিছু ভিডিও সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়ে। বিষয়টি নিয়ে স্কুল কমিটির সঙ্গে আলোচনা করা হয়। এ নিয়ে বুধবার বিকেলে উপজেলা মাধ্যমিক সহকারী শিক্ষা অফিসারকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। তদন্ত কমিটি এবং স্কুলের কমিটির সিদ্ধান্ত অনুযায়ী বৃহস্পতিবার থেকে প্রধান শিক্ষক আবু সাদাত শামীম আহমেদ ও সহকারী শিক্ষিকাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

 

 

সানশাইন/সোহরাব


প্রকাশিত: জুলাই ৬, ২০২৩ | সময়: ৬:৫৪ অপরাহ্ণ | Daily Sunshine

আরও খবর